পারিশ্রমিক না দেওয়ায় বন্ধ ভারতের দুই সিরিয়াল

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৯, ১০:৫৩

ভারতীয় বাংলা সিরিয়ালে অভিনয় করা শিল্পীদের পারিশ্রমিকের সমস্যা পুরোনো। ফের একই সমস্যার কারণে বন্ধ হয়ে গেছে ‘রাণী রাসমণি’ ও ‘দেবী চৌধুরানী’ নামে দুটি সিরিয়ালের শ্যুটিং৷

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, বহুদিন ধরেই এই দুই ধারাবাহিকের প্রযোজনা সংস্থা সময় মতো কলাকুশলীদের প্রাপ্য টিডিএসের টাকা জমা করেনি। অভিযোগের তীর সুব্রত রায় প্রোডাকশন্সের দিকে। কলাকুশলীদের বকেয়া পারিশ্রমিক এখনও মেটায়নি সংস্থা।

পারিশ্রমিকের টাকার পাশাপাশি কলাকুশলীদের টিডিএসের টাকাও বাকি রেখেছে এই সংস্থা। ২৩ অগস্ট মূলত বকেয়া টিডিএসের জন্যই ‘করুণাময়ী রাণী রাসমণি’, ও ‘দেবী চৌধুরাণী’ সহ একাধিক ধারাবাহিকের শ্যুটিং ব্যাহত হয়।

পারিশ্রমিক বকেয়া থাকার অভিযোগেই, বিগত দু’মাসের মধ্যে সুব্রত রায় প্রোডাকশন্সের প্রায় সব ধারাবাহিকই সংশ্লিষ্ট চ্যানেলগুলির হস্তক্ষেপে হস্তান্তরিত হয়ে গিয়েছে জ্যোতি প্রোডাকশন্সের কাছে। হস্তান্তরের পরে ‘করুণাময়ী রাণী রাসমণি’, ‘দেবী চৌধুরাণী’, ‘সৌদামিনীর সংসার’ সহ একাধিক ধারাবাহিকের ক্রিয়েটিভ প্রোডিউসার এখন সুব্রত রায়। কিন্তু হস্তান্তর হলেও বিগত আর্থিক বর্ষের জন্য কলাকুশলীদের টিডিএস সার্টিফিকেট দেওয়ার দায়িত্ব পূর্বতন প্রযোজক অর্থাৎ সুব্রত রায়ের। দীর্ঘদিন ফেলে রাখার পরে শুক্রবার অর্থাৎ ২৩ অগস্ট টিডিএস সার্টিফিকেট দেওয়ার কথা ছিল সংস্থার। তা না পেয়েই বিকেল থেকে ওই ধারাবাহিকের ইউনিটে বিক্ষোভ দেখা যায়। ব্যাহত হয় শ্যুটিং।

মাস কয়েক আগে আরও একবার ‘করুণাময়ী রাণী রাসমণি’ ও ‘দেবী চৌধুরাণী’ ইউনিটের টেকনিশিয়ানরা পারিশ্রমিক ইস্যুতে শ্যুটিং বন্ধ রেখেছিলেন।

ঢাকা টাইমস/২৪আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :