সেতুর রেলিং ভেঙে বাস নদে, নিহত ৮

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ আগস্ট ২০১৯, ১৫:০৫ | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৯, ১৫:৩৫

ফরিদপুরে সেতুর রেলিং ভেঙে যাত্রীবাহী একটি বাস কুমার নদে পড়ে গেছে। এতে বাসটিতে থাকা অন্তত আট যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন যানটির অন্তত ২০ যাত্রী। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার দুপুর আড়াইটার দিকে ঢাকা-ফরিদপুর মহাসড়কের ফরিদপুর সদরের মাচ্চর ইউনিয়নের ধুলদি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে কমফোর্ট লাইনের ওই বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।

ফরিদপুর কোতয়ালী থানার ওসি এফএম নাছিম জানান, ঢাকা থেকে গোপালগঞ্জের পাটগাতিগামী যাত্রীবাসী বাসটি ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিংয়ে ধাক্কা খায়। এসময় বাসটি নদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ছয় যাত্রী মারা যায়। পরে মারা যান আরও দুজন। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ২০ যাত্রী। তাদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে ফরিদপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও হাইওয়ে থানা পুলিশ, কোতয়ালী থানা পুলিশসহ স্থানীয় এলাকাবাসী উদ্ধারকাজে অংশ নেয়।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক শওকত আলী জোদ্দার ঢাকাটাইমসকে জানান, আহতদের ফরিদপুর মেডিকেলে নেওয়া হলে সেখানে আরও দুই ব্যক্তি মারা যান।

ফরিদপুর অঞ্চলের হাইওয়ে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ঢাকাটাইমসকে জানান, দ্রুতগতির কমফোর্ট পরিবহনের বাসটি ব্রিজে উঠার পর একটি মোটর সাইকেলকে সাইড দেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় ব্রিজের রেলিংয়ে ধাক্কা লেগে নিচে পড়ে যায়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতদের মধ্যে দুজনের নাম-পরিচয় জানা গেছে। তারা হলেন হাবিবুর রহমান ও ফারুক হোসেন। তাদের দুজনের বাড়ি গোপালগঞ্জে। নিহত ব্যক্তিদের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী।

দুর্ঘটনার পরপরই স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্তকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে ছুটে এসে উদ্ধার তৎপরতা পর্যবেক্ষণ করেন।

আহতদের দ্রুত সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে ফরিদপুর সদর আসনের সাংসদ ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। সাংসদের এপিএস এইচএম ফোয়াদ বলেন, আহত রোগীদের রক্তের প্রয়োজন হলে ছাত্রলীগের কর্মীদের রাখা হয়েছে। এছাড়া মেডিকেল কলেজের মেডিসিন ক্লাব ও সন্ধানী ডোনার ক্লাবের কর্মীদের প্রস্তুত রাখা হয়েছে।

দুর্ঘটনার বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার ঢাকাটাইমসকে বলেন, আহতদের চিকিৎসার ব্যবস্থা স্থানীয় প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষ বহন করবে। তাদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :