‘প্রতিটি ঘর শিক্ষার আলোয় আলোকিত করতে হবে’

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৯, ১৭:৫০

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘একটা দেশের উন্নয়নের জন্য দরকার শিক্ষা। আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব আজ থেকে ৪৮ বছর আগে সংবিধান যখন প্রণীত হয়। সেই সংবিধানে এই বাংলাদেশের নাগরিকদের জন্য পাঁচটি মৌলিক অধিক চিহ্নিত করেছিলেন। সেই পাঁচিটি অধিকার হলো- অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা, বাসস্থান। আর এই পাঁচটি অধিকার নিশ্চিত করার জন্য বঙ্গবন্ধু প্রথম বাংলাদেশের প্রতিটি মানুষকে আলোকিত করার জন্য শিক্ষাকে বাধ্যতামূলক করেছিলেন এবং শিক্ষাকে অবৈতনিক করেছিলেন। আজ সিংড়ার প্রতিটি ঘর যেমন বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে, তেমনি প্রতিটি ঘর শিক্ষার আলোয় আলোকিত করতে হবে।

শনিবার বেলা ১১টায় নাটোরের সিংড়া উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা হলরুমে উপজেলার ৮৮৬ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ, স্বাস্থ্য উপকরণ ও ছাগল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, পশু সম্পদ কর্মকর্তা গৌরাঙ্গ কুমার তালুকদার, প্রাথমিক শিক্ষা অফিসার মঈনুল হক, সহকারী শিক্ষা অফিসার আব্দুল মতিন, আদিবাসী কল্যাণ সমিতির সভাপতি উপেন্দ্রনাথ, সাধারণ সম্পাদক সরেশচন্দ্র ওরাও, পরিতোষ চন্দ্র সরকার প্রমুখ।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :