মালয়েশিয়ায় জাকির নায়েকবিরোধী সমাবেশ বাতিল

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৯, ১৯:৪২

মালয়েশিয়ায় বসবাসরত ভারতীয় বংশোদ্ভূত নাগরিকদের পক্ষ থেকে বিতর্কিত ধর্মপ্রচারক জাকির নায়েক বিরোধী সমাবেশ আহ্বান করেছিল। কিন্তু নিরাপত্তার কারণে সমাবেশটি বাতিল করা হয়।

২৪ আগস্ট কুয়ালালামপুরের লিটল ইন্ডিয়া ব্রিকফ্রিল্ডে এই সমাবেশের আহ্বান করা হয়। 

 দেশটির সরকারি জোটের অন্যতম শরিক পিকেআরের সভাপতি আনোয়ার ইব্রাহিম এক বিবৃতিতে জাকির নায়েক বিরোধী সমাবেশ বাতিলের আহ্বান জানান। বিবৃতির কয়েক ঘণ্টার মধ্যে আয়োজকরা সমাবেশ বাতিলের ঘোষণা দেন। 

সমাবেশের আয়োজক শংকর গনেশ ফেসবুক লাইভে সমাবেশ বাতিলের ঘোষণা দেন। তিনি জানান, আনোয়ার ইব্রাহিম জাকির নায়েকের বিষয়ে পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেয়ায় সমাবেশ বাতিল করেছেন।

শুক্রবার থেকে ব্রিকফিল্ড লিটল ইন্ডিয়া এলাকায় নিরাপত্তার জন্য পুলিশি টহল জোরদার করা হয়।

কে এল সিটি পুলিশ প্রধান কমটুক দাতুক সেরি মাজলান লাজিম সাংবাদিকদের বলেন, উদ্দেশ্যমূলকভাবে সমাবেশ করে দেশে অশান্তি সৃষ্টির প্রয়োজন নেই। পরিকল্পিত সমাবেশে অংশ না নেওয়ার জন্য পুলিশ জনগণকে ধন্যবাদ জানিয়েছেন।

সম্প্রতি জাকির নায়েকের বর্ণবাদ বক্তব্যকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয়। প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ জাকির নায়েককে ধর্মপ্রচারের মধ্যে সীমাবদ্ধ থাকতে অনুরোধ করেন। 

জাকির নায়েকের মালয়েশিয়ার নাগরিকত্ব বাতিলের দাবি ওঠে। তাছাড়া, নিজ দেশ ভারতে জাকির নায়েককে পাঠানোর দাবি ওঠে। কিন্তু প্রধানমন্ত্রী এখনই জাকির নায়েককে ভারতে পাঠানোর কোন পরিকল্পনা নেই বলে জানিয়েছেন।  

ঢাকাটাইমস/২৪আগস্ট/আরআর 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :