ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ধ্বংস সিরিয়ার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ আগস্ট ২০১৯, ০৯:০৬

দামেস্কের আকাশে ইসরায়েলের নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্র ধ্বংস করে দিয়েছে সিরিয়া। শনিবার রাতে দামেস্কের বিভিন্ন লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই এসব ক্ষেপণাস্ত্র আকাশে ধ্বংস করে দেয়া হয়।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, দামেস্কের দক্ষিণ প্রান্তের কয়েকটি লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগে শত্রুর নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্র কার্যকরভাবে ধ্বংস করে দেয়া হয়েছে। ইসরায়েল-অধিকৃত গোলান মালভূমি থেকে এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল ইহুদিবাদী বাহিনী এবং সেগুলোকে দক্ষিণ দামেস্কের আকাশে ধ্বংস করা হয়।

সানা জানিয়েছে, ‘স্থানীয় সময় শনিবার রাত ১১টা ৩০মিনিটে আমাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা গোলান মালভূমি থেকে উড়ে আসা কিছু ক্ষেপণাস্ত্র শনাক্ত করে এবং সেগুলোর বেশিরভাগকে আকাশে ধ্বংস করে দেয়া হয়।’

স্থানীয় অধিবাসীরা জানিয়েছেন, তারা রাতের অন্ধকারে দামেস্কের আকাশে বিস্ফোরণের শব্দ শুনতে ও ক্ষেপণাস্ত্র ধ্বংস হতে দেখেছেন।

ইসরায়েলের সামরিক বাহিনীর মুখপাত্র জনাথন কনরিকাস দামেস্কের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের কথা নিশ্চিত করে দাবি করেছেন, সিরিয়ায় ইরানের বিভিন্ন লক্ষ্যবস্তুতে এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। এসব হামলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন। তবে দামেস্ক ওই দাবি প্রত্যাখ্যান করে বলেছে, খুব কম সংখ্যক ক্ষেপণাস্ত্রই লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পেরেছে।

সিরিয়া বলেছে, ইসরায়েল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে একটি স্বাধীন দেশে আগ্রাসন চালাচ্ছে। এছাড়া, সিরিয়ায় ইরানের সামরিক ঘাঁটি বা সেনা রয়েছে বলে যে দাবি তেল আবিব করছে তাও প্রত্যাখ্যান করেছে দামেস্ক।

ঢাকা টাইমস/২৫আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :