নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষা ইরানের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ আগস্ট ২০১৯, ১০:০২ | প্রকাশিত : ২৫ আগস্ট ২০১৯, ০৯:৪৪

নতুন করে একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে ইরান। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি এ কথা নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ইরান সবসময়ই ক্ষেপণাস্ত্রসহ বিভিন্ন সমরাস্ত্র পরীক্ষা-নিরীক্ষার মধ্যে রয়েছে এবং যুদ্ধ সক্ষমতা জোরদার করার লক্ষ্যে নতুন করে এ ক্ষেপণাস্ত্র পরীক্ষা করা হয়েছে।

ক্ষেপণাস্ত্র পরীক্ষার দিকে ইঙ্গিত করে তিনি বলেন, এই দিনটি ইরানের জাতীয় ইতিহাসের জন্য একটি অন্যতম সফল দিন। তবে কী ধরনের ক্ষেপণাস্ত্র পরীক্ষা করা হয়েছে এবং তার পাল্লা ও ধ্বংস ক্ষমতা কেমন- সে সম্পর্কে তিনি বিস্তারিত কিছুই বলেননি।

এর আগে ইরানের উপ-প্রতিরক্ষামন্ত্রী জেনারেল তকিজাদে জানান, শত্রুর লক্ষ্যবস্তুতে অত্যন্ত নিখুঁতভাবে হামলা করা সম্ভব- ইরানের কাছে এমন ক্ষেপণাস্ত্র রয়েছে এবং এ বিষয়টি ইরান কখনো তেমন প্রকাশ করেনি।

জেনারেল তকিজাদে বলেন, ‘ইরান তার যতটুকু প্রয়োজন ততটুকু পাল্লার ক্ষেপণাস্ত্র তৈরি করে, তার চেয়ে বেশি নয়। ইরানের প্রধান শত্রুগুলো ১ হাজার ৮০০ কিলোমিটারের ভেতরে রয়েছে। সেজন্য ইরান এই প্রয়োজনের দিকে লক্ষ্য রেখে ক্ষেপণাস্ত্র তৈরি করছে। ইরান এখন ক্ষেপণাস্ত্রেরর পাল্লা বাড়ানোর চেয়ে নিখুঁতভাবে হামলা করার শক্তি জোরদার করার ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছে।

ঢাকা টাইমস/২৫আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :