আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড আনল মেডিএইডার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ আগস্ট ২০১৯, ১২:৫৪

বাংলাদেশের মানুষের দোরগোড়ায় বিশ্বমানের স্বাস্থ্যসেবা আনতে বিশ্বজুড়ে হাসপাতাল ও চিকিৎসকদের সঙ্গে নিরলসভাবে কাজ করছে মেডিক্যাল ট্যুরিজমে ক্রমবর্ধমান বিশ্বস্ত প্রতিষ্ঠান মেডিএইডার। স্বাস্থ্যকর জীবনযাপনে উৎসাহ প্রদান এবং নিজস্ব সেবার আপডেট সম্পর্কে জানাতে আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা কার্ডের উদ্বোধন করেছে প্রতিষ্ঠানটি। শনিবার রাজধানীর কারওয়ান বাজারে বেসিস অডিটোরিয়ামে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে মেডিএইডার ইন্টারন্যাশনাল হেলথ কার্ড উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, এই ইন্টারন্যাশনাল হেলথ কার্ডের মাধ্যমে যে কেউ ভারত, থাইল্যান্ড, শ্রীলংকা, জার্মানী এবং তুরস্কের ১১,২৫০ টি হাসপাতালের সঠিক চিকিৎসাসেবা নিতে পারবেন। দেশের বাইরে চিকিৎসা সেবায় ভিসা প্রসেস থেকে শুরু করে যাতায়াত, আবাসন, চিকিৎসা এবং ওষুধ সবকিছুতেই মেডিএইডার টিম সহযোগিতা প্রদান করবে। বাংলাদেশে মেডিএইডার এবং ভারতের ভিবি হেলথের উদ্যোগ কিউরমার্টের সঙ্গে যৌথভাবে এই সেবা প্রদান করা হবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন দেশের জনপ্রিয় অভিনেতা আফজাল হোসেন। তিনি বলেন, যাদের পরিবারে বা বন্ধুমহলে কেউ ডাক্তার আছে তারা সহজেই দেশে বা বিদেশে ভালো চিকিৎসা সেবা পেয়ে থাকেন। কিন্তু যাদের কোন পরিচিত ডাক্তার নেই, তাদের সঙ্গে মেডিএইড ডাক্তার বন্ধু হয়ে সঠিক চিকিৎসা সেবা পেতে সাহায্য করবে বলে আমি আশা রাখি।

ভিবি হেলথের গ্লোবাল বিজনেস পরিচালক রাঘবেন্দ্র প্রসাদ বাংলাদেশের স্বাস্থ্যসেবার ভূয়সী প্রশংসা করেন। তিনি জানান কিছু কিছু ক্ষেত্রে এখানকার চিকিৎসকদেরও দ্বিতীয় মতামত সম্পর্কে জানার প্রয়োজন হয়। তারা এমন একটি স্বাস্থ্যসেবার মডেল তৈরি করেছেন যার মাধ্যমে এদেশের চিকিৎসকরা চাইলেই প্রযুক্তিকে কাজে লাগিয়ে অন্যান্য দেশের চিকিৎসকের মতামত নিতে পারবেন। সারাবিশ্বের ৩০০০ বিশেষজ্ঞ চিকিৎসক এই সেবায় যুক্ত থাকবেন। এছাড়া ভিবি এইড প্রোগ্রামের আওতায় সুবিধাবঞ্চিত রোগীরা পেতে পারেন ১০০ স্বেচ্ছাসেবীদের সাহায্য।

মেডিএইডার চেয়ারম্যান শায়ের হাসান জানান বাংলাদেশের স্বাস্থ্যসেবা সেক্টরের সমস্যা সমাধানে প্রচুর পরিমানে লাভজনক ও অলাভজনকের প্রাতিষ্ঠানিক উদোগের দরকার। মেডিএইডার রোগীদেরকে দেশে এবং বিদেশে সাশ্রয়ী মূল্যের চিকিৎসাসেবার সাথে সংযুক্ত করার কাজ করে যাবে। অনুষ্ঠানে মেডিএইডারের প্রধান নির্বাহী শাব্বির আহমেদ এবং প্রশিক্ষক ও লেখক রাজিব আহমেদ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/২৫আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :