ল্যাথামের ব্যাটে লড়ছে নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ আগস্ট ২০১৯, ২১:১৪

গল টেস্টে হারলেও কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে হারের সম্ভাবনা থেকে নিউজিল্যান্ডকে কার্যত দূরে সরিয়ে নিয়েছেন টম ল্যাথাম। ব্যাট হাতে তাকে সঙ্গ দেন বিজে ওয়াটলিং ও কলিন ডি গ্র্যান্ডহোম। তিনজনের ব্যাটে ভর করেই বড়সড় লিডের দিকে এগিয়ে গেছে কিউইরা।

শ্রীলঙ্কার ২৪৪ রানের জবাবে ব্যাট করতে নেমে চতুর্থদিন শেষে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৩৮২ রান তুলেছে। শ্রীলঙ্কার থেকে এখন ১৩৮ রানে এগিয়ে রয়েছে সফরকারীরা।

ম্যাচের প্রথমদিন ৩৬.৩ ওভার খেলা হওয়ার পরেই বৃষ্টির জন্য ব্যাট-বলের লড়াই পরিত্যক্ত হয়। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা প্রথমদিনে ২ উইকেট হারিয়ে ৮৫ রান তোলে। দ্বিতীয় দিনে খেলা হয় মোট ২৯.৩ ওভার। দু’দিন মিলিয়ে ৬৬ ওভারে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান তোলে।

তৃতীয় দিনে লঙ্কানরা তাদের প্রথম ইনিংসে অলআউট হয়ে যায় ২৪৪ রানে। ধনঞ্জয়া ডি’সিলভা ১০৯ ও দিমুথ করুণারত্নে ৬৫ রান করেন। টিম সাউদি ৪টি ও ট্রেন্ট বোল্ট ৩টি উইকেট নেন।

পাল্টা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তৃতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১৯৬ রান তোলে। তারপর থেকে খেলতে নেমে কিউইরা চতুর্থদিন খেলা শেষ করে ৫ উইকেটে ৩৮২ রানে। ওপেনার টম ল্যাথাম ১৫৪ রানের অনবদ্য ইনিংস খেলেন। ২৫১ বলের ইনিংসে তিনি ১৫টি বাউন্ডারি হাঁকান।

কেন উইলিয়ামসন ২০, রস টেলর ২৩, হেনরি নিকোলস ১৫ রান করে আউট হন। বিজে ওয়াটলিং ২০৮ বলে ৮১ রানে অপরাজিত রয়েছেন। তিনি মাত্র ৪টি বাউন্ডারি মেরেছেন। গ্র্যান্ডহোম ৭৫ বলে ৮৩ রানের আগ্রাসী ইনিংস খেলে নটআউট রয়েছেন। তিনি ৫টি চার ও ৫টি ছক্কা মেরেছেন। দিলরুয়ান পেরেরা ৩টি উইকেট নিয়েছেন।

ম্যাচের আর মাত্র একটি দিন বাকি রয়েছে। দুদলের একটি করে ইনিংস বাকি। সুতরাং নিউজিল্যান্ডের হারার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। শ্রীলঙ্কাকে দ্বিতীয় ইনিংসে অল্পে গুটিয়ে দিতে পারলে জয়ের সম্ভাবনাও তৈরি করতে পারে কিউইরাই।

(ঢাকাটাইমস/২৫আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :