এবার জামালপুরের সেই ডিসির আরেক ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ আগস্ট ২০১৯, ২৩:৩৪

অফিস কক্ষে এক নারীর সঙ্গে ঘনিষ্ঠ ভিডিও ফাঁসের পর জামালপুরের ওএসডি হওয়া ডিসি আহমেদ কবীরের নতুন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, একটি বাসাবাড়িতে বসে হেমন্ত মুখোপাধ্যায়ের ‘কতদিন পরে এলে’ এবং সুবীর সেনের ‘এত সুর আর এত গান’ গান দুটি গাইছেন আহমেদ কবীর।

এ সময় উপস্থিত কয়েকজন তার গান শুনছিলেন। কেউ কেউ মোবাইল ফোনে তা ভিডিও করেন। যার একটি ভিডিও প্রকাশ হয়েছে। ৫ মিনিট ৪৯ সেকেন্ডের ভিডিওতে গান গাইতে থাকা ডিসি আহমেদ কবীরের পাশে তার স্ত্রীকেও দেখা যায়।

জানা যায়, ডিসি বিভিন্ন অনুষ্ঠানে কিংবা ঘরোয়া আয়োজনে গান গেয়েছেন। যার একটি সামাজিক মাধ্যমে ছড়িয়েছে।

এদিকে, নারী অফিস সহায়কের সঙ্গে আপত্তিকর ভিডিও ছড়িয়ে পড়ার ঘটনায় ওএসডি করা হয়েছে আহমেদ কবীরকে। রবিবার (২৫ আগস্ট) তাকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়।

আহমেদ কবীরের বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণিত হলে তাকে বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে বলে দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তদন্তের পর ওই নারীর বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, জেলায় একজন ডিসি অনুকরণীয় ব্যক্তি। তার কাছ থেকে এ রকম অনৈতিক কর্মকাণ্ড কাম্য নয়। তার বিরুদ্ধে তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া হবে। অবশ্যই উদাহরণ সৃষ্টি করার মতো শাস্তি তার হবে। আমাদের চাকরির বিধানে কঠোর ব্যবস্থা নেয়ার সুযোগ রয়েছে। সেটিই হবে। আশা করছি আমরা দ্রুত একটা সিদ্ধান্ত নিতে পারব।

ফরহাদ হোসেন বলেন, আহমেদ কবীরকে এর আগে শুদ্ধাচার পদক দেয়া হয়েছিল। সেটি ফিরিয়ে নেব। যাতে এ ধরনের কাজ ভবিষ্যতে অন্য কেউ না করতে পারে।

তিনি জানান, আগামীতে জেলা প্রশাসক নিয়োগ দেয়ার ক্ষেত্রে নৈতিকতা বিবেচনা করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

‘অধিকতর তদন্তের ভিত্তিতে পরবর্তী সময় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি যে নারীর নাম এসেছে তাকেও তদন্তের আওতায় আনা হবে। এ ক্ষেত্রে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তদন্ত কমিটি করে ব্যবস্থা নেয়া হচ্ছে।’

ঢাকাটাইমস/২৫আগস্ট/ইএস

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :