সীমান্তে তিন ফুটের বেশি উচ্চতার ফসল নয়

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০১৯, ১৭:১৩

অস্ত্র, মাদক ও মানব পাচার প্রতিরোধের জন্য সীমান্তের ১৫০ গজের ভেতর তিন ফুট উচ্চতার ফসল চাষ না করতে বলেছে বিজিবি।

আজ সোমবার দুপুরে বেনাপোলের পুটখালী বিজিবি ক্যাম্প চত্বরে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এই নির্দেশনা দেন সভার প্রধান অতিথি খুলনা বিজিবির সেক্টর কমান্ডার কর্র্নেল মো. আরশাদুজ্জামান খান।

স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় সভায় অবৈধ পথে যাতে কেউ সীমান্ত টপকাতে না পারে সে বিষয়ে কঠোর হুঁশিয়ারি দেওয়া হয় বিজিবির পক্ষে। একই সঙ্গে সীমান্তের ১৫০ গজের মধ্যে তিন ফুটের বেশি উচ্চতার গাছ হয় এমন ফসল চাষে নিষেধ করা হয় স্থানী বাসিন্দাদের।

২১ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল ইমরান উল্লাহ সরকারের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বিজিবির উপ-অধিনায়ক মেজর সৈয়দ সোহেল আহম্মেদ, স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, ্এএসপি জুয়েল ইমরান ও বেনাপোল প্রেস ক্লাবের সভাপতি মহসিন মিলন।

পাঁচভূলাট সীমান্তে চোরাচালানিদের ছোড়া বোমায় নিহত হাবিলদার আকমল হোসেনের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয় সভায়। ভবিষ্যৎ যাতে এমন ঘটনা না ঘটে সেজন্য সবাইকে সজাগ থাকার নির্দেশ দেন।

সভায় জাননো হয়, ২১ বিজিবি গত ৬ মাসে শুধু পুটখালি সীমান্ত থেকে ৪৩ কোটি টাকার চোরাচালান সোনা, ফেন্সিডিল, বিদেশি মদ, গাঁজা, হেরোইন, নেশাজাতীয় ট্যাবলেট, ইয়াবা জব্দ এবং চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১ হাজার ৪৮৮ জন চোরাকারবারিকে আটক করা হয়।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :