সুইজারল্যান্ডে শোক দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০১৯, ২১:১৩

গভীর শোক, শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদার মধ্যদিয়ে সুইজারল্যান্ডের আরাও শহরের একটি অভিজাত হলরুমে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী পালন করে সুইজারল্যান্ড আওয়ামী লীগ।

সংগঠনের সাধারণ সম্পাদক শ্যামল খানের সঞ্চালনায় এবং সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি শেখ জহিরুল হোসাইন, হারুন অর রশিদ বেপারি ও সিনিয়র সহসভাপতি কারার কাওসার।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নীরবতা পালন করার পর কোরআন তেলাওয়াত করেন মেহেদি হাসান খান, গীতা পাঠ করেন সোমেন ভৌমিক এবং ত্রিপিটক পাঠ করেন সমিরন বরুয়া জিসু।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

দিবসটি উপলক্ষে এক আলোচনা সভায় অংশগ্রহণ করেন সহসভাপতি নুরুল্লাহ চৌধুরী, স্বপন হাওলাদার, মিয়া সাব্বির রনি, জাহানারা বাশার, যুগ্ম সম্পাদক মাসুম খান দুলাল, সাংগঠনিক সম্পাদক সাইদ জসিম, তথ্য ও গবেষণা সম্পাদক গৌরিচন সসীম।

এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন- উপদেষ্টা আসকির মিয়া, ইশরাক আহমেদ নিপুন, সুইজারল্যান্ড আওয়ামী যুবলীগের সভাপতি জুয়েল মল্লিকসহ আরো অনেকে।

এসময় বক্তারা বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ ও চিন্তাধারা এবং স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার পথ পরিক্রমায় সংঘটিত বিভিন্ন রক্তক্ষয়ী সংগ্রামে বঙ্গবন্ধুর বিচক্ষণ নেতৃত্বের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং সাধারন মানুষের কল্যাণে বঙ্গবন্ধুর আজীবন সংগ্রামের কথা তুলে ধরেন।

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা গড়ার কাজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দ্রুত এগিয়ে যাচ্ছে। স্বাধীনতার পক্ষের সকলকে জননেত্রীর পাশে থেকে তার হাতকে আরো শক্তিশালী করার আহ্ববান জানান তিনি।

পরিশেষে আসকির মিয়ার পরিচালনায় বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :