বার্সেলোনায় বাংলাদেশ প্রেসক্লাবের আনন্দ ভ্রমণ

প্রকাশ | ২৬ আগস্ট ২০১৯, ২১:২০

ওয়াসি উদ্দিন, বার্সেলোনা

স্পেনের বার্সেলোনায় বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ প্রেসক্লাব ইন বার্সেলোনার বনভোজন  হয়েছে।

‘চলো বনভোজনে যাই, আনন্দের রঙ গায়ে মাখাই’ এই স্লোগানে উদ্ভাসিত হয়ে কর্ম ব্যস্ততাকে ছুটি দিয়ে যান্ত্রিক শহর ছেড়ে সমুদ্র সৈকত আর বনঘেরা প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের জন্য   সকালে খেরোনার সান্ত মার্টি দে এমপুরিয়েসের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

যাত্রাপথে ভ্রমণের ক্লান্তি দূর করতে ছিল গান এবং উপস্থিত বক্তব্য এবং কৌতুক, তাতে সবাই যে যার মত করে গান করেন এবং কৌতুক বলে সবাইকে আনন্দে মাতিয়ে রাখেন।

বেলা ১১টায় গিয়ে গাড়ি পৌঁছে পিকনিক স্পটে। বিকাল ৭টা পর্যন্ত চলে আনন্দ উৎসব।

বিভিন্ন ইভেন্টে সাজানো ছিল পুরোটা সময়। ইভেন্টগুলোর মধ্যে ছিল ছোট সোনামনিদের নাচ, গান, দৌড় এবং অংক প্রতিযোগিতা। পুরুষ মহিলাদের জন্যও ছিল বিভিন্ন ইভেন্ট। প্রত্যেকটি ইভেন্টে এক দুই এবং তিন নাম্বার বিজয়ীকে বিশেষ পুরস্কার দেয়া হয়।

বনভোজনে উপস্থিত সকল শিশুর  বিশেষ সান্তনা পুরস্কার প্রদান করা হয়।

প্রতিযোগিতাসহ আনুসাঙ্গিক অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন- প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ওয়াসি উদ্দীন ও সিনিয়র সহসভাপতি মহিউদ্দীন হারুন এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রেসক্লাব সভাপতি ময়নুল আবেদিন।

এতে সস্ত্রীক উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন এন কাতালোনিয়ার সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, প্রধান উপদেষ্টা আউয়াল, সেক্রেটারি হিরা আলম, সাব্বির আহমদ দুলাল এবং সাংগঠনিক সম্পাদক হারুন রশিদ।

আরো উপস্থিত ছিলেন- যুগ্ম সাধারণ সম্পাদক জেবুন্নেছা, সহসাধারণ সম্পাদক রাজিব হোসেন, সাংগঠনিক সম্পাদক ইকবাল বকসি, সহ-সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া, অর্থ সম্পাদক জাহিদুর রহমান, মহিলা সম্পাদিকা তানিয়া ওয়াসি, এমদাদুল হক রোকন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সহ-সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক খোকন, আব্দুল মুতলিব প্রমুখ।

দুপুর ২টায় খাওয়া-দাওয়ার আনুষ্ঠানিকতা শেষ করে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, শিউলি আক্তার, আউয়াল ইসলাম, জাহানারা জানু, হীরা আলম বেগম হীরা আলম, নাসিমা রহমান, আবু তালেব আল মামুন লাভু, জেবুন্নেছাও তানিয়া ওয়াসি।

পরিশেষে বাংলাদেশ প্রেসক্লাব ইন বার্সেলোনার সভাপতি বনভোজনের সহযাত্রীসহ প্রেসক্লাবের সকলকে সাধুবাদ জানিয়ে বনভোজনের সমাপ্তি ঘোষণা করেন।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/এলএ)