সদরপুরে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু

প্রকাশ | ২৬ আগস্ট ২০১৯, ২২:৪৫

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরের সদরপুরে ঘরে কীটনাশক ছড়ানোতে বিষক্রিয়ায় মারা গেছে দুই শিশু। রবিবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ওই দুই শিশু মারা যায়।

বিষক্রিয়ায় মৃত শিশু দুটি দুই বোন শাহনাজ (৪) ও মেহনাজ (আড়াই)। এর মধ্যে মেহনাজ ঢাকা নেয়ার পথে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট এলাকায় এবং মানিকগঞ্জ এলাকায় শাহনাজ মারা যায়।

শাহনাজ ও মেহনাজ সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের ঠাকুর ডাঙ্গী গ্রামে মোশাররফ খালাসীর মেয়ে। মোশারফ খালাসীর তিন ছেলে মেয়ে। ছেলে সবার বড় নাম ফাহিম (৮)।

ওই এলাকার চৌকিদার শাহজাহান জানান, মোশাররফ খালাসীর বাড়িটি দোতলা। তিনি রাখি মালের ব্যবসা করতেন। নিচ তলায় তিনি ভাদ্য সামগ্রী মজুদ করেন। রবিবার বিকালে খাদ্যসামগ্রী কীটপতঙ্গের হাত থেকে রক্ষা করতে মজত মালে কীটনাশক স্প্রে করেন। রাতে পরিবারের সকল সদস্য খেয়ে ঘুমাতে গেলে মোশাররফ বাদে তার স্ত্রী ও তিন ছেলে মেয়ে অসুস্থ হয়ে পড়ে। ওই রাতে তাদের ফরিপুর মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসক তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূবরী গোলদাল বলেন, ধারণা করা হচ্ছে কোন কারণে খাদ্যে বিষক্রিয়া হয়ে ওই দুটি শিশু মারা গেছে এবং মা ও ছেলে অসুস্থ হয়ে পড়েছে।

ঢেউখালী ইউনিয়ন পরিষদের ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান ওমর ফারুক বলেন, সোমবার বাদ জোহর বাবুরচর উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক করবস্থানে ওই শিশু দুটিকে দাফন কর হয়। দুই শিশু বোনের অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/এলএ)