বুদ্ধ ভিক্ষু ‘হত্যার’ প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন

প্রকাশ | ২৭ আগস্ট ২০১৯, ২২:৪৫

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লায় গৌমতি নদীর তীরে বুদ্ধ ভিক্ষু অমৃতা নন্দকে ‘হত্যার’ প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবিতে রাঙামাটিতে মানববন্ধন করেছেন বুদ্ধ ভিক্ষুরা।

মঙ্গলবার দুপুর ২টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে সামনে মানববন্ধনে বুদ্ধ ভিক্ষু নেতৃবৃন্দরা বলেন, ‘গত ২৫ আগস্ট পার্বত্য ভিক্ষু সংঘের প্রবীন সদস্য অমৃতা নন্দকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে।’

মানববন্ধন থেকে বৌদ্ধ ভিক্ষু হত্যার ঘটনায় দোষীদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা, রেল স্টেশন ও রেলের ভেতরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, সকল বৌদ্ধ বিহার ও বৌদ্ধ ভিক্ষুদের নিরাপত্তা বিধান, হত্যার শিকার বৌদ্ধ ভিক্ষুর পরিবারকে এককালীন আর্থিক সহায়তা ও এ যাবত দেশে সংগঠিত সকল বৌদ্ধ বিহার ও বৌদ্ধ ভিক্ষুদের উপর সংগঠিত বিভিন্ন অগ্নিসংযোগ ও হত্যার সুষ্ঠু বিচার দাবি করা হয়।

মানববন্ধনে পার্বত্য ভিক্ষুসংঘের সভাপতি শ্রদ্ধালংকার মহাস্থবির, সাধারণ সম্পাদক শুভদর্শী মহাস্থবির, যগ্ম সম্পাদক শুরুগীত লংকার ভিক্ষু ছাড়াও শতাধিক বুদ্ধ ভিক্ষু মানববন্ধনে অংশ নেন।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট কুমিল্লায় গৌমতি নদীর তীরে বুদ্ধ ভিক্ষু অমৃতা নন্দের লাশ উদ্ধার করা হয়। নিহত অমৃতা নন্দ ভিক্ষু খাগড়াছড়ি জেলার সদর উপজেলার বিচিতলা গ্রামের।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/এলএ)