ইতালিতে সিলেট যুব সমাজের বনভোজন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৯, ২১:১৬

ইতালিতে সামার এলেই শুরু হয় বনভোজন। আর বনভোজনের নানা পর্বে ফুটে ওঠে আবহমান বাংলার লোকজ ঐতিহ্যবাহী খেলাধুলা। একটু ছুটি মানেই আশাতীত আনন্দ। বছরের জুলাই-আগস্টে ইতালিজুড়ে বনভোজনে মেতে ওঠেন প্রবাসী বাংলাদেশিরা।

ইতালিতে বসবাসরত সিলেট যুব সমাজের উদ্যোগে বনভোজনে অনুষ্ঠিত হয়েছে।

এতে সিলেট যুব সমাজের নেতাদের মধ্যে বনভোজনটি পরিচালনা করেন- রেজাউল করিম রিপন, জামিল উদ্দিন, আব্দুল মুকিত, আতিকুল ইসলাম, সফিকুল আলম, শেখ দেলোয়ার, খায়রুজ্জামান, ছয়দুল ছালিক, পারভেজ আহমেদ মিসবাহ, জুনেদ আহমেদ, আমিরুল ইসলাম, জিসান আহমেদ, মান্না আহমেদসহ আরো অনেকেই।

এসময় বৃহত্তর সিলেটবাসীর মুরব্বিদের মধ্যে অতিথি ছিলেন- মিনার আহমেদ, আব্দুল করিম খায়ের, আব্দুল জলিল হিরা, রানা মিয়া, এমডি মজির উদ্দিন, এটিএম শাহজাহান, মুসলিম মিয়া প্রমুখ।

খাবার-দাবারের পাশাপাশি বনভোজনে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী নানান খেলাধুলা। এসবের মধ্যে ছিল তরুণ-তরুণী ও মহিলাদের জন্য বালিশ নিক্ষেপ ও শিশুদের (ছেলে ও মেয়ে আলাদাভাবে) দৌড় প্রতিযোগিতা। এছাড়া বনভোজনে অংশ নেয়া তরুণদের সাঁতার কাটা, পরিবারকে সাথে নিয়ে পানিতে নৌকা, বুট, দিয়ে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা।

শেষ বিকালে হয় র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্রতে বিজয়ীদের মধ্যে টিভি, স্মার্ট ফোন, মাইক্রোওভেন, ফ্যান, নগদ অর্থসহ নানা ধরনের পুরস্কার বিতরণ করা হয়।

সকাল ৯টায় রোমের তরপিনাত্তারা সিলেট মিলনায়তন সংলগ্ন একটি পার্কে এ বনভোজন হয়।

বনভোজনের উদ্যোক্তারা জানান, নিজেদের মধ্যে আনন্দ ভাগাভাগি করে নিতেই বনভোজনের আয়োজন। আর ইতালিতে থাকলেও বাংলার ঐতিহ্যগুলোকে নিজেদের মধ্যে ধারণ এবং নতুন প্রজন্মকে এসবের সঙ্গে পরিচয় করিয়ে দিতেই লোকজ খেলাধুলার আয়োজন।

তারা আরো বলেন, বিশেষ করে বৃহত্তর সিলেটবাসীকে ঐক্যবদ্ধ করে একটি সুন্দর সমাজ গঠনের লক্ষ্যে সিলেট যুব সমাজের যাত্রা। পরিশেষে বনভোজনে অংশগ্রহণকরী সকলকেই তারা ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :