ইতালিতে গোপালগঞ্জ সমিতির আয়োজনে শোক সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৯, ২১:৫৪

‘বঙ্গবন্ধুকে ভালবাসলে তার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেট হামলায় নিহতদের স্মরণে গোপালগঞ্জ জেলা সমিতি ইতালির আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সবাইকে দেশপ্রেমিক হওয়ার ইঙ্গিত দিয়ে বলেন, ‘শেখ মুজিবুর রহমান দেশপ্রেমিক ছিলেন বলেই স্বাধীকার আন্দোলন, মুক্তিযুদ্ধ, স্বাধীন বাংলাদেশ গঠনের পর বাঙালির জাতির পিতা হয়েছে আর এখন তিনি বিশ্ববন্ধু।’

সভায় বিশেষ অতিথি সংগঠনের উদ্যোক্তা ও প্রধান উপদেষ্টা ড. সাইদুর লস্কর রোম দূতাবাসে মুজিব চত্বর করার আহ্বান জানান।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন বাস্তবায়ন করতে তার সদৃশ্যমান করতে হবে।’

গোপালগঞ্জ জেলা সমিতি ইতালির সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাসুদ মিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক সহসভাপতি কে.এম লোকমান হোসেন, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহসভাপতি ও শরীয়তপুর জেলা সমিতির সভাপতি আব্দুর রউফ ফকির, মুক্তিযোদ্ধা লুৎফর রহমান।

এসময় বক্তারা বলেন, ‘১৫ ও ২১ আগস্ট একই চক্রের কাজ, যারা বাংলাদেশ ও স্বাধীনতাকে এখনো মানতে পারেনি। এই চক্রের সকলকে দ্রুত শাস্তির দাবি করেন তারা। শত্রু মোকাবিলা সবাইকে সজাগ থাকতে হবে।’

এছাড়াও উপস্থিত ছিলেন- বাংলাদেশ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, বৃহত্তর ঢাকা সমিতির উপদেষ্টা আব্দুর রশীদ, সাধারণ সম্পাদক মঞ্জরুর আহমেদ, মুন্সিগঞ্জ জেলা সমিতির সভাপতি হেলাল রায়হান, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, তুসকোলানা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

তারা বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন হোক বাস্তবায়ন’ সংগঠনের মূলমন্ত্রকে সামনে রেখে প্রবাসে এবং দেশে সকলের ভূমিকা রাখতে হবে।

এসময় সংগঠনের মহিলা সম্পাদক তাহমিনা আক্তার ১৫ ও ২১ আগস্টের চিত্র তুলে ধরে বলেন, ‘জাতির পিতাকে হত্যার পর জননেত্রী শেখ হাসিনাকে বারবার হত্যার চেষ্টা করছে। স্বাধীনতাবিরোধীদের কাছ থেকে স্বাধীনতাকে অক্ষুন্ন রাখতে আমাদের সর্তক থাকতে হবে।’

এসময় সংগঠনের সহসভাপতি আজাদ সরদার, মাহবুবুর রহমান রেন্টু, সহ-সাধারণ সম্পাদক কাজী বিপ্লব, সহ-সাংগঠনিক সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ পারভেজ মুন্সী, সাংস্কৃতিক সম্পাদক মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের শহীদদের এবং ২১ আগস্ট সকল নিহতদের আত্মার মাগফিরাত ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :