মায়ের কোলে ফিরল হারিয়ে যাওয়া সেই শিশু

নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৯, ২২:৩৭

কুমিল্লার নাঙ্গলকোটে নিখোঁজের দেড় বছর পর এক শিশুকে তার বাবা-মায়ের কোলে পৌঁছে দিয়েছে এনজিও ব্র্যাক। শিশু রাব্বি উপজেলার মৌকরা ইউনিয়নের পৌঁছির গ্রামের জালালের ছেলে।

এনজিও ব্র্যাক ও পরিবার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৩ ফেব্রুয়ারি হাসানপুর রেলস্টেশন থেকে শিশুটি হারিয়ে যায়। পরে শিশুটির পরিবার বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে নাঙ্গলকোট থানায় একটি সাধারণ ডায়রি করেন। এরপর ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে রাব্বি উদ্ধার হয়। সেখান থেকে পুলিশের সহযোগিতায় তাকে প্রথমে ঢাকার মিরপুর সরকারি শিশু পুনর্বাসন কেন্দ্রে প্রেরণ করা হয়। পরে শিশু রাব্বিকে ময়মনসিংহের ত্রিশাল সরকারি আশ্রয়ণ কেন্দ্রে পাঠানো হয়। পুনর্বাসন কেন্দ্রে ছয় মাস ও আশ্রয়ন কেন্দ্রে এক বছর থাকার পর ব্র্যাক হেড অফিসের (ভবঘুর) নামে প্রকল্পের কর্মকর্তারা ত্রিশালের আশ্রয়ন কেন্দ্রে শিশু রাব্বির সাথে কথা বলেন। তার দেয়া তথ্য মতে, নাঙ্গলকোট ব্র্যাক (মানবাধিকার ও আইন সহায়তা) কেন্দ্রের কর্মকর্তা হোসনে আরা বেগমকে দায়িত্ব দেয়া হয়। তিনি ওই তথ্য অনুযায়ী শিশুরটির পিতা-মাতার সাথে যোগাযোগ করে তার পরিচয় নিশ্চিত করেন। পরে পরিচয় শনাক্ত ও প্রয়োজনীয় কাগজপত্র ত্রিশালে পাঠানোর পর বুধবার দুপুরে রাব্বিকে তার মা-বাবার কোলে পৌঁছে দেয়া হয়েছে।

নাঙ্গলকোট এনজিও ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কেন্দ্রের কর্মকর্তা হোসনে আরা বেগম বলেন, শিশু রাব্বির পরিচয় শনাক্ত ও প্রয়োজনীয় কাগজপত্র ত্রিশালে পাঠানোর পর বুধবার দুপুরে রাব্বিকে তার মা-বাবার কোলে পৌঁছে দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :