ভয়েস অব আমেরিকার দক্ষিণ এশীয় প্রধানের মৃত্যুতে ফ্যানক্লাবের শোক

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ আগস্ট ২০১৯, ২২:২৯

ভয়েস অফ আমেরিকার দক্ষিণ এশিয়া ও নিকটপ্রাচ্য বিভাগের পরিচালক ও আন্তর্জাতিক বেতার ব্যক্তিত্ব আকবর আয়াজির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দারসহ অন্যান্য কর্মকর্তা, কলাকুশলী এবং সাংবাদিকরা।

এছাড়াও বাংলাদেশ ন্যাশনাল ফেডারেশন অব ভয়েস অব আমেরিকা ফ্যানক্লাব্স।

এক বিজ্ঞপ্তিতে নেতৃবন্দ বলেন, বাংলা বিভাগ তথা বাংলাদেশের প্রতি তার গভীর আগ্রহের বিষয়টি শ্রোতা হিসেবে আমরাও সবসময় উপলব্ধি করতে পারতাম।

আকবর আয়াজি বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের ঐতিহাসিক মুহূর্তে বাংলা বিভাগে এসে বিভাগীয় প্রধান রোকেয়া হায়দারসহ বিশেষ ফেসবুক লাইভে অংশ নেন। এই স্যাটেলাইটের মাধ্যমে আন্তর্জাতিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশের অগ্রগতিকে তিনি অভিনন্দিত করেন। রোকেয়া হায়দারের সার্বিক তত্ত্বাবধানে সম্প্রতি চালু হওয়া ভিওএ রোহিঙ্গা ভাষার অনুষ্ঠানের পেছনে তিনিই ছিলেন প্রধান প্রেরণাদাতা।

এছাড়া আকবর আয়াজির কর্মকালে বাংলা বিভাগের অনুষ্ঠানমালার কভারেজের পরিমাণ অভূতপূর্ব বৃদ্ধি পেয়েছে। যার উদাহারণ হিসেবে নিউ ইয়র্ক, ক্যালিফোর্নিয়া, চট্টগ্রাম, কক্সবাজার, বগুড়াসহ রাজধানী ঢাকাতেও বাড়তি সংবাদদাতা নিয়োগের বিষয়টি উল্লেখ করা যেতে পারে।

বাংলাদেশ ন্যাশনাল ফেডারেশন অব ফ্যানক্লাব্স তাদের বিবৃতিতে মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

অন্যদের ভেতর বিবৃতিতে স্বাক্ষর করেন মুনীর আহমেদ, মোহাম্মদ আবদুল্লাহ ও যুবরাজ চৌধুরী।

আকবর আয়াজির মৃত্যুতে ভয়েস অব আমেরিকা ফ্যান ক্লাব বিজয়করা, চৌদ্দগ্রাম, কুমিল্লার উদ্যোগে আজ শুক্রবার চট্টগ্রামের মোমিন রোডস্থ কদম মোবারক মসজিদে বিশেষ মিলাদ মাহফিল এবং এতিমদের খাবারের আয়োজন করা হয়েছে।

এদিকে আকবর আয়াজির মৃত্যুতে বগুড়ার শ্রোতারাও গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনাসহ পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :