অবসর ভেঙে ফিরছেন রায়ডু

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ আগস্ট ২০১৯, ১৫:২৭ | প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৯, ১৫:১৩

সিদ্ধান্ত বদলে ফের ব্যাট হাতে বাইশ গজে ফিরতে চলেছেন আম্বাতি রায়ডু। বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে হতাশ ভারতের এই মিডল অর্ডার ব্যাটসম্যান বিশ্বকাপের মাঝেই সমস্তরকম ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছিলেন। দু’মাস ঘুরতে না ঘুরতেই সিদ্ধান্ত বদল। ঘরোয়া ক্রিকেটে হায়দরাবাদের হয়ে প্রতিনিধিত্ব করে সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন ৩৩ বছরের রায়ডু।

সূত্রের খবর, হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে পাঠানো এক মেইলে রায়ডু জানিয়েছেন, আবেগের বশবর্তী হয়েই তিনি অবসরের সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন। তবে পুনরায় তিনি ক্রিকেটের সমস্ত ফর্ম্যাটেই কামব্যাক করতে চান। রায়ডুর ইচ্ছেকে সম্মতি জানিয়ে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনও ইতিবাচক সংকেত প্রদান করে। মেইলের পরিপ্রেক্ষিতে রায়ডুকে স্বাগত জানিয়ে তারা বলে, আসন্ন রঞ্জি মৌসুমের জন্য স্কোয়াডে রায়ডুর উপস্থিতি গুরুত্বপূর্ণ। এক এইচসিএ কর্মকর্তার কথায়, ‘রায়ডুর এখন পাঁচ বছর চুটিয়ে ক্রিকেট খেলতে পারে। একইসঙ্গে তরুণ ক্রিকেটারদেরও উদ্বুদ্ধ করবে সে।’

জাতীয় দলে তাঁর কামব্যাকের ইচ্ছের বিষয়টি গত সপ্তাহে পরিষ্কার করে দিয়েছিলেন রায়ডু নিজেই। এক প্রশ্নের উত্তরে মিডল অর্ডার ব্যাটসম্যান জানিয়েছিলেন, ‘জাতীয় দলে কে না খেলতে চায়?’

উল্লেখ্য বিশ্বকাপের প্রাথমিক দলে সুযোগ না পেয়ে নির্বাচকদের কটাক্ষ ছুঁড়ে দিয়ে শিরোনামে এসেছিলেন দেশের জার্সি গায়ে ৫৫টি ওয়ানডে ও ৬টি টি-২০ ম্যাচ খেলা আয়ডু। এরপর স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে তাঁকে রাখা হলেও প্রথমে শিখর ধাওয়ান ও পরে আহত বিজয় শংকরের পরিবর্তে যথাক্রমে ঋষভ পন্ত ও ময়াঙ্ক আগরওয়ালকে উড়িয়ে নিয়ে যাওয়া হলেও ডাক পড়েনি রায়ডুর।

স্বাভাবিকভাবেই বিশ্বকাপের মাঝপথেই বোর্ডের উপর ক্ষোভ উগড়ে দিয়ে হতাশায় ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন আম্বাতি। উল্লেখ্য, ২০১৮ নভেম্বরে রঞ্জি ট্রফির প্রথম ম্যাচ থেকে বাদ পড়ে প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে লেখা চিঠিতে রায়ডু জানান, আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে সংক্ষিপ্ত ফরম্যাটে মনোনিবেশ করতে চান তিনি।

(ঢাকাটাইমস/৩০ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজে শুরু থেকে না খেলার ব্যাখ্যা দিলেন সাকিব

পাকিস্তানে যেতে নারাজ ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিও হাইব্রিড মডেলে!

পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন তেভেজ

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত গতিমানব উসাইন বোল্ট

বার্সাতেই থাকছেন জাভি!

২৬ এপ্রিল থেকে ক্যাম্প শুরু টাইগারদের, প্রবেশ নিষেধ গণমাধ্যমের

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :