দুইবার ব্যাটিংয়ে নেমেও ব্যর্থ সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৯, ১৬:৪৭

বাংলাদেশ জাতীয় দল সর্বশেষ টেস্ট সিরিজ খেলেছে গত মার্চে। কিন্তু নিউজিল্যান্ড সফরে ওই সিরিজে ইনজুরির কারণে খেলতে পারেননি সাকিব আল হাসান। আগামী ৫ সেপ্টেম্বর ‍শুরু হবে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। প্রায় ৬ মাস পর টেস্ট ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ। আর ৯ মাস পর সাদা পোশাকের ক্রিকেট খেলতে চলেছেন টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটের টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

দীর্ঘদিন পর টেস্ট ম্যাচ। তাই ক্রিকেটাররা যেন নিজেদের ভালোভাবে প্রস্তুত করতে পারে সেজন্য চেষ্টার কোনো ত্রুটি করছে না বিসিবি। আজ মিরপুরে শুরু হয়েছে লাল ও সবুজ দলের মধ্যকার দুইদিনের প্রস্তুতি ম্যাচ। যেখানে কন্ডিশনিং ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা দুই দলে ভাগ হয়ে খেলছেন। সবুজ দলের নেতৃত্বে আছেন মুশফিকুর রহিম। আর লাল দলের নেতৃত্বে আছেন সাকিব আল হাসান।

আজ সকালে টস জিতে ব্যাট করতে নামে সাকিব আল হাসানের লাল দল। নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ, শুধু দুইবার কেন? নিজের প্রস্তুতি যথাযথ মনে না হলে, আরও কয়েকবার নামতেই পারেন যেকোনো ব্যাটসম্যান। তা করেছেন সাকিব আল হাসানও। কিন্তু কাজের কাজ হয়নি কিছুই। তবে প্রথমবারে গোল্ডেন ডাকে আউট হলেও, দ্বিতীয়বার খুলতে পেরেছেন রানের খাতা।

বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পর থেকে ক্রিকেট ব্যাট-বল থেকে বেশ দূরেই ছিলেন সাকিব। তাই জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়ে নিজের অনুশীলন সেরে নিতে একদমই সময় নষ্ট করেননি বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক। সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে নিজের প্রস্তুতি সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করেছিলেন তিনি। কিন্তু নিজেদের মধ্যকার দুই দিনের প্রস্তুতি ম্যাচে সে অর্থে কথা বলেনি সাকিবের ব্যাট।

সে লক্ষ্যে প্রথম দিনে অন্তত পাস মার্ক পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিবের দলের হয়ে খেলতে নেমে করেছেন ফিফটি। টেস্ট মেজাজে খেলে ১৪৩ মিনিট ব্যাটিং করে ৭ চারের মারে ১০১ বলে ফিফটি পূরণ করেন মাহমুদউল্লাহ। ভালো শুরুর পরও সাব্বির আউট হন ৫৫ বলে ৩৪ রান করে।

তবে সবাইকে অবাক করেছে সাকিবের ব্যাটিং নিষ্প্রভতা। প্রথমবারে উইকেটে এসে তাসকিন আহমেদের ওভারে নিজের প্রথম বলেই সাজঘরে ফিরে যান তিনি। পরে আবার ব্যাটিংয়ে আসেন সাব্বির আউট হওয়ার পর।

এবার ভালো শুরু করে ছন্দে থাকার ইঙ্গিত দেন তিনি। কাভার ড্রাইভে দারুণ এক চার মেরে নিজের আত্মবিশ্বাসেরই জানান দেন সাকিব। কিন্তু তাইজুলের বলে লেগসাইডে ঘোরাতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়ে যান সাকিব। এ দফায় দুই চারের মারে ১৪ বলে ৯ রান করতে সক্ষম হন তিনি। এর আগে জহুরুল ইসলাম ২৫ বলে ১৩, মোহাম্মদ মিথুন ১৪ বলে ১ এবং লিটন কুমার দাস ৭৩ বলে ২৫ রান করে আউট হন।

লাল দলে আছেন ইমরুল কায়েস, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুনসহ ক্যাম্পের আরও খেলোয়াড়রা। অন্যদিকে সবুজ দলে মুশফিক রহিমের অধীনে রয়েছেন সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা ও তাইজুল ইসলামরা।

(ঢাকাটাইমস/৩০ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :