সরকার গণতন্ত্রকে বন্দি রাখতে চায়: জিএম সিরাজ

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৬

বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেছেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। এর মধ্যদিয়ে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে। বিএনপির এখন একমাত্র লক্ষ্য নির্বাসিত গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদা জিয়ার মুক্তি।’

বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার সকালে বগুড়া জেলা বিএনপি কার্যালয়ের সামনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশ পরিচালনা করেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্যদের কেএম খায়রুল বাশার।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সংসদ সদস্য জিএম সিরাজ আরো বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাবন্দি করে রাখার মাধ্যমে সরকার প্রমাণ করেছে তারা গণতন্ত্রকে বন্দি রাখতে চায়। কারণ দেশনেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক। যিনি সারাজীবন গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার লক্ষ্যে আন্দোলন সংগ্রাম করে গেছেন, আজকে তাকে এই সরকার কারারুদ্ধ করে রেখেছে। যেকোনো মুহূর্তে জনতার ঢেউ রাস্তায় উত্তাল হয়ে উঠবে। অবৈধ সরকার বলেই বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী জনগণের গণতান্ত্রিক অধিকারকে মাটিচাপা দিয়ে বিএনপিসহ সকল বিরোধী দলকে নিশ্চিহ্ন করার লক্ষ্যে একদলীয় বাকশালী শাসন প্রতিষ্ঠা করতে মরিয়া হয়ে উঠেছে। কিন্তু জনগণ আওয়ামী শাসক গোষ্ঠীর এই অলীক স্বপ্ন কোনোদিনই বাস্তবায়িত হতে দেবে না। আমরা অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।’

সমাবেশে বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক একেএম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল। বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন।

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন, রেজাউল করিম বাদশা, আব্দুর রহমান, খাজা ইফতেখার আহম্মেদ, একেএম আহসানুল তৈয়ব জাকির, মাহবুবুর রহমান বকুল, এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, মীর শাহ আলম, তৌহিদুল আলম মামুন, সহিদ উন নবী সালাম, শেখ তাহা উদ্দিন নাইন, এনামুল কাদের এনাম, ওমর ফারুক খান, ভিপি অধ্যাপিকা শামিমা আকতার পলিন, সাইদুজ্জামান শাকিল, মনিরুজ্জামান মনির।

আরো উপস্থিত ছিলেন সাবেক এমপি নূর আফরোজ বেগম জ্যোতি, লাভলী রহমান, মাফতুন আহমেদ খান রুবেল, আলী হায়দার তোতা, জেলা যুবদল আহ্বায়ক খাদেমুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এবিএম মাজেদুর রহমান জুয়েল, ছাত্রদলের সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যানসহ থানা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :