বিএসএফের ছররা গুলিতে আহত ১০ বাংলাদেশি

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২১

রাজশাহীতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ছররা গুলিতে ১০ বাংলাদেশি আহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে রাজশাহীর চর খানপুর সীমান্তে এ ঘটনা ঘটে।

আহতদের দাবি, তারা জমিতে ফসল বুনছিলেন। ট্রাকে করে বিএসএফ সদস্যরা এসে অতর্কিতভাবে তাদের ওপর গুলি ছুঁড়েছে। আহতরা হলেন- রুমান, সুজন, সোহেল, দুলাল, রবিউল রুবেল, দলাল, জোটু, সুরুজ এবং সুমন।

খানপুর গ্রামেই তাদের বাড়ি এবং এরা সবাই কৃষক। তাদের রাজশাহীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি প্রতিবাদ জানিয়েছে বিএসএফর কাছ।

এই ঘটনায় আহত এবং বিএসএফের বক্তব্য পরস্পরবিরোধী। আহতরা জানান, তারা সকালে জমিতে কাজ করার সময় তাদের ওপর বিনা উস্কানি হামলা হয়েছে। তবে বিজিবিকে বিএসএফ দাবি করেছে, বাংলাদেশিরা ভারতের সীমান্তে ঢুকে তাদের ওপর ইটপাটকেল ছুড়েছিল। যদিও আহতরা এই দাবিকে উড়িয়ে দিয়েছেন।

আহতরা জানান, সকালে তারা বাংলাদেশের সীমানার ভেতরেই জমিতে কাজ করছিলেন। তখন বিএসএফ সদস্যরা ট্রাকে করে এসে তাদের লক্ষ্য করে অতর্কিতভাবে ছররা গুলি ছুঁড়তে থাকে। তখন তারা দিগবিদিক ছুটতে থাকেন।

বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবির রাজশাহী-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফনেট্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, ছররা গুলিতে বাংলাদেশি তিনজন কৃষক আহত হওয়ার খবর তাদের কাছে আছে। তবে ১০ জনের বিষয়টি তাদের জানা নেই। আর শর্টগান দিয়ে এলোপাথাড়ি রাবার বুলেট ছোঁড়া হয়েছে বলে তারা শুনেছেন।

বিজিবির এই কর্মকর্তা বলেন, বিএসএফ তাদের জানিয়েছে যে, সকালে তিন-চারজন বাংলাদেশি ঘাস কাটতে কাটতে বাংলাদেশের সীমান্ত অতিক্রম করে ভারতে ঢুকে পড়েছিলেন। তখন বিএসএফ রাবার বুলেট ছোঁড়ে। তখন বাংলাদেশিরা গ্রামে পালিয়ে আসেন। পরে গ্রামবাসী একত্রিত হয়ে বিএসএফের ওপর হামলা করতে যায়। এ সময় ‘আত্মরক্ষায়’ বিএসএসফ রাবার বুলেট ছোঁড়ে। তবে এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হচ্ছে বলেও জানান তিনি।

ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :