৯২ গ্রাহককে অতিরিক্ত টাকা ফেরত দিলো পল্লী বিদ্যুৎ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৬

প্রায় ৪০ বছর পর বিদ্যুৎ পেয়ে একদিকে যেমন উল্লাসিত, তেমনি সংযোগের নামে অতিরিক্ত টাকা ফেরত পেয়ে আনন্দিত লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরবংশী ইউনিয়নের উত্তর চরবংশী গ্রামের ৯২ পরিবার।

উঠান বৈঠকের মাধ্যমে রবিবার বিকালে ওই এলাকার সাবেক মেম্বারের কাছ থেকে এ টাকা ফেরত নিয়ে লক্ষ্মীপুর জেলা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা উত্তর চরবংশী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গ্রাহকদের হাতে তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন- লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) শাহজাহান কবীর, উত্তর চরবংশী ইউপি চেয়ারম্যান মো. হোসেন, ডিজিএম (কারিগরি) খান মোহাম্মদ বোরহান উদ্দিন, ডিজিএম রায়পুর শেখ মানোয়ার মোরশেদ, ফেনী প্রকল্পের নির্বাহী প্রকৌশলী ইদ্রিস আলী, সমিতি বোর্ডের সভাপতি মনিরুল ইসলাম প্রমুখ।

জানা গেছে, প্রায় এক বছর আগে উত্তর চরবংশী ইউনিয়নের ৯২ জন গ্রাহক বিদ্যুৎ সংযোগের জন্য প্রত্যেক গ্রাহক এক হাজার পাঁচ শত টাকা করে সাবেক ইউপি সদস্য মো. টিটুর নিকট জমা দেন। এ সংবাদ গত ছয় মাস আগে বিদ্যুৎ কর্তৃপক্ষ জানতে পারেন। পরে সাবেক ইউপি সদস্য মো. টিটু ও পল্লী বিদ্যুতের ঠিকাদার আলাউদ্দিন, জহির ও আমজাদকে রায়পুর পল্লীবিদ্যুৎ অফিসে ডেকে নিয়ে গ্রাহকের অতিরিক্ত টাকা ফেরত দেয়ার নির্দেশ দেন।

এর প্রেক্ষিতে রবিবার (১ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে কর্মকর্তারা উপস্থিত থেকে সরকার নির্ধারিত ৮৫০ টাকা রেখে বাকি টাকা ফেরত দেন।

এ বিষয়ে দিনমজুর মো. আলী, নুরুল আমিন, নুর জাহান বেগমসহ কয়েকজন গ্রাহক জানান, প্রায় ৪০ বছর ধরে এই গ্রামে আমরা বসবাস করছি। সাবেক ইউপি সদস্য টিটু মিয়া এ লাইন সংযোগের নামে জনপ্রতি পরিবারের কাছ থেকে এক হাজার পাঁচ শত টাকা করে আদায় করেন। এখন কর্তৃপক্ষের মাধ্যমে অতিরিক্ত টাকা ফেরত এবং নতুন বিদ্যুৎ সংযোগ পেয়ে আমরা আনন্দিত।

লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) শাহজাহান কবীর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বিনামূল্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। তাই বিদ্যুৎ দেয়ার নামে গ্রাহকদের কাছ থেকে আদায় করা অতিরিক্ত টাকা আনুষ্ঠানিকভাবে ফেরত দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :