৫০ দিন পর কারামুক্ত মিন্নি

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪০ | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৫

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি জামিনে মুক্তি পেয়েছেন। গ্রেপ্তারের ৫০ দিন পর মঙ্গলবার বিকালে বরগুনা জেলা কারাগার থেকে তিনি মুক্তি পান।

মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম জানান, উচ্চ আদালত থেকে জামিনের আদেশের কপি মঙ্গলবার বরগুনায় আসার পর বিকাল সাড়ে ৪টার দিকে মুন্নিকে জেলা কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।

কারাফটকে মিন্নির বাবা মোজাম্মেল হক কিশোর, ভাই আবদুল মুহিত কাফি, তার আইনজীবী মাহবুবুল বারী আসলাম এবং মোস্তফা কাদের প্রমুখ উপস্থিত ছিলেন।

মিন্নি কারামুক্ত হচ্ছেন এই খবরে কারাফটকে ভিড় করে উৎসুক জনতা। কারাগার থেকে বের হওয়ার পর মিন্নিকে অ্যাম্বুলেন্সযোগে বাসায় নিয়ে যাওয়া হয়। সোমবার রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী মিন্নিকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে করা রাষ্ট্রপক্ষের আপিল আবেদনের ওপর নো-অর্ডার (কোনো আদেশ নয়) দেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেন। এর ফলে মিন্নির জামিনের মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানান আইনজীবীরা।

গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। পরে রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় প্রথমে মিন্নি সাক্ষী থাকলেও পরবর্তী সময়ে তার যোগসূত্রতা পাওয়ায় ১৬ জুলাই পুলিশ তাকে গ্রেপ্তার করে। সম্প্রতি এই মামলায় দেয়া চার্জশিটে মিন্নিকে আসামি করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :