যৌতুকের জন্য স্ত্রীকে শেকলে বেঁধে বেদম মারধরের অভিযোগ

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:০৯ | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২৩

বাবার বাড়ি থেকে আবারো যৌতুক এনে দিতে স্ত্রীকে চাপ দেন স্বামী স্বামী মো. সাহাবুদ্দিন। অপারগ স্ত্রী আসমা বেগম চাহিদা মতো সেই টাকা এনে দিতে না পারায় তাকে শেকলে বেঁধে নির্যাতন চালান স্বামী সাহাবুদ্দিন। বেদম মারধরে আহত আসমাকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় মামলার পর সাহাবুদ্দিন ও তার বাবাকে আটক করা হয়েছে।

মঙ্গলবার ভোরে ভোলার বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়নের চর টিটিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নির্যাতনের শিকার ওই স্ত্রী স্বামী-শ্বশুর-শাশুড়িকে বিরুদ্ধে মামলা করেছেন।

জানা যায়, চার বছর আগে বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়নের চর টিটিয়া গ্রামের মো. আনোয়ার উল্যাহর ছেলে মো. শাহাবুদ্দিনের সঙ্গে বিয়ে হয় আসমা বেগমের। বিয়ের কিছুদিন পর থেকেই স্বামী শাহাবুদ্দিন তার কাছে তিন লাখ টাকা যৌতুক দাবি করেন।

আসমা বেগম টাকা দিতে অস্বীকার করলে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন তাকে বিভিন্ন সময়ে মারধর করতেন। এক পর্যায়ে মেয়ের সুখের কথা ভেবে জামাতাকে এক লাখ টাকা দেন আসমা বেগমের বাবা। এই টাকা পেয়ে শাহবুদ্দিন ও তার পরিবার কিছু দিন শান্ত থাকলেও গত কয়েক দিন আগ থেকে আবারও দুই লাখ টাকার জন্য আসমা বেগম ও তার পরিবারের উপর চাপ প্রয়োগ করতে থাকেন।

এমনকি দাবিকৃত দুই লাখ টাকা না দিলে শাহাবুদ্দিন আসমা বেগমকে তালাক দিয়ে দ্বিতীয় বিবাহ করবেন বলেও হুমকি দিতে থাকেন। সর্বশেষ গত রবিবার সকাল ১০টার দিকে স্বামী শাহাবুদ্দিন, শ্বশুর আনোয়ার উল্যাহ ও শাশুড়ি নুর জাহান বেগম মিলে আসমা বেগমকে তার বাবার কাছ থেকে দুই লাখ টাকা এনে দিতে বলেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে তারা সবাই মিলে তাকে কাটাযুক্ত লাঠি দিয়ে এলাপাতাড়ি মারধর করতে থাকেন। পরে তাকে শিকল দিয়ে হাত ও পা তালাবদ্ধ করে একটি রুমের মধ্যে আটকে রাখেন। সোমবার সকালে তারা হাতের শিকল খুলে দিলে আসমা বেগম পায়ে শিকল বাঁধা অবস্থায় সেখান থেকে পালিয়ে যায়। এ অবস্থায় আসমা বেগম তার বাবা ও ভাইকে ফোন করলে তারা এসে তাকে উদ্ধার করে বোরহানউদ্দিন হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে আসমা বেগম বোরহনাউদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় সোমবার রাতে আসমা বেগম বাদী হয়ে স্বামী মো. শাহাবুদ্দিন, শ্বশুর মো. আনোয়ার উল্যাহ ও শাশুড়ি নুর জাহান বেগমকে আসামি করে বোরহানউদ্দিন থানায় মামলা দায়ের করেন।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. এনামুল হক জানান, এ ঘটনায় গৃহবধূ বাদী হয়ে তিনজনকে আসামি করে মামলা করেছেন। মামলার ১নং ও ২নং আসামিকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।

ঢাকাটাইমস/৩সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :