বিকেলে পিবিএসে ‘বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চ’ উন্মোচন

প্রকাশ | ০৪ সেপ্টেম্বর ২০১৯, ১০:২৬ | আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে অনন্য এক উদ্যোগ নিয়েছে পাঞ্জেরী পাবলিকেশন লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান দেশের প্রথম চেইন বুক শপ পিবিএস। দেশে-বিদেশে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিপুল বইয়ের সমাহার থাকবে ‘বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চে’।

আজ (৪ সেপ্টেম্বর) বিকেল পাঁচটায় শান্তিনগরে পিবিএসের আউটলেটে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধন হতে যাচ্ছে ব্যতিক্রমধর্মী এই উদ্যোগ।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, সাবেক সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর, শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানসহ বিশিষ্ট কবি, লেখক, গবেষক ও শিক্ষাবিদরা।

পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেডের চেয়ারম্যান কামরুল হাসান শায়ক মনে করেন, ভাষা আন্দোলন থেকে স্বাধীনতার ইতিহাস, বাঙালি জাতির গোড়াপত্তনের ইতিহাস জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে।

তিনি ঢাকা টাইমসকে বলেন, ‘বঙ্গবন্ধুর হাত ধরে আমরা স্বাধীনতা পেয়েছি। তাঁর মহান ব্যক্তিত্ব ও কৃতিত্বকে বর্তমান প্রজন্মসহ আগামীর কর্ণধারদের কাছে আরও বড় পরিসরে পৌঁছে দিতে আমরা এই উদ্যোগ নিয়েছি। বঙ্গবন্ধুকে জানার মধ্য দিয়ে বঙ্গবন্ধু-চর্চা টিকে থাকবে। এজন্য বই পড়ার কোনো বিকল্প নেই। এই লক্ষ্যেই বঙ্গবন্ধুকে নিয়ে দেশে-বিদেশে লেখা বইগুলো সবার মাঝে ছড়িয়ে দিতে চাইছি।’

(ঢাকাটাইমস/ ৪ সেপ্টেম্বর/ এইচএফ)