রিফাত হত্যা: সাত আসামি যশোর শিশু-কিশোর সংশোধনাগারে

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫০

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় ছয় কিশোরকে যশোর শিশু-কিশোর সংশোধনাগারে পাঠানো হয়েছে।

বুধবার বিকাল চারটার দিকে তাদেরকে বরগুনার জেলখানা থেকে যশোর শিশু-কিশোর সংশোধনাগারে নিয়ে আনা হয়।

ওই ছয়জনের বয়স ১৮ বছরের কম হওয়ায় মঙ্গলবার বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজী আদেশের ভিত্তিতে তাদেরকে শিশু-কিশোর সংশোধনাগারে পাঠানো হয়েছে। রাতুল শিকদার জয় (১৬) নামে আরও একজনকে আগেই কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হয়। এ নিয়ে সাত কিশোরকে যশোর কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হলো।

বুধবার সকাল আট দিকে বরগুনা কারাগার থেকে প্রিজন ভ্যানে করে ছয় কিশোর আসামিকে যশোর শিশু-কিশোর সংশোধনাগারে আনা হয়। কিশোর আসামিরা হচ্ছে- রাশিদুল হাসান রিশান ওরফে রিশান ফরাজী (১৭), ওলিউল্লাহ ওরফে অলি (১৬), জয় চন্দ্র সরকার ওরফে চন্দন (১৭), তানভীর হোসেন (১৭), নাজমুল হাসান (১৪) ও আরিয়ান হোসেন শ্রাবণ (১৬)।

যশোর শিশু-কিশোর সংশোধনাগারের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাসুদ জানান, রিফাত শরীফ হত্যা মামলায় ছয় কিশোরকে যশোর শিশু-কিশোর সংশোধনাগারে রাখা হয়েছে। বিকাল চারটার দিকে তাদেরকে বরগুনার জেলখানা থেকে যশোর শিশু-কিশোর সংশোধনাগারে নিয়ে আনা হয়। রাতুল শিকদার জয় (১৬) নামে আরও একজনকে আগেই কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হয়। এ নিয়ে সাত কিশোরকে যশোর কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হলো।

প্রসঙ্গত, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনের রাস্তায় সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। গত ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। একই সঙ্গে রিফাত হত্যা মামলার ১ নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

(ঢাকাটাইমস/০৪সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :