লন্ডনে সাংস্কৃতিক অনুষ্ঠানের সঙ্গে বাংলাদেশ হাইকমিশনের সম্পর্ক নেই

প্রকাশ | ০৫ সেপ্টেম্বর ২০১৯, ২১:১৩ | আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৯, ২১:১৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনের নাম ভাঙিয়ে যোবায়ের নামে এক ব্যক্তি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করছে। এ অনুষ্ঠানের সঙ্গে লন্ডন হাইকমিশনের কোনো সংশ্লিষ্টতা নেই।

বৃহস্পতিবার যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যোবায়ের নামে কোনো ব্যক্তির সাথে লন্ডনের বাংলাদেশ হাইকমিশন কোনো সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্যোগ গ্রহণ নেয়নি। এ ধরনের কোনো ব্যক্তির সাথে হাইকমিশনের কোনো সংশ্লিষ্টতা নেই। হাইকমিশনের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের যে দাবি তিনি করেছেন- তা সম্পূর্ণ ভিত্তিহীন, অসত্য ও বানোয়াট।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এজন্য শিল্পীদের পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সংগ্রহ করার যে কথা বলা হয়েছে সে বিষয়েও হাইকমিশন অবগত নয়। তাই এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার এবং এ সম্পর্কে আরো কোনো তথ্য জানার বা জানানোর থাকলে বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে ই-মেইলে ([email protected]; [email protected]) যোগাযোগের পরামর্শ দেয়া হলো।

প্রসঙ্গত, যুক্তরাজ্যে বাংলাদেশি শিল্পীদের নিয়ে দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে যোবায়ের নামে এক ব্যক্তির লন্ডনের বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের দাবি করে কয়েকজন প্রখ্যাত শিল্পীসহ চল্লিশজন শিল্পীর পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সংগ্রহ করেছেন বলে খবর প্রকাশিত হয়েছে।

(ঢাকাটাইমস/০৫ সেপ্টেম্বর/এনআই/এলএ)