রাজশাহীতে চার দফা দাবিতে ডাক কর্মচারীদের মানববন্ধন

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২০

চার দফা দাবিতে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন ডাক বিভাগের কর্মচারীরা। শনিবার সকালে নওদাপাড়া পোস্টাল অ্যাকাডেমির সামনে এই কর্মসূচি পালিত হয়। বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের আয়োজন এই কর্মসূচিতে অংশ নেন বিভিন্ন শ্রমিক সংগঠন। মানববন্ধনে বক্তব্য দেন- বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন (উত্তরাঞ্চল) রাজশাহীর সার্কেল সভাপতি আরসাদ আলী, সার্কেল সম্পাদক মাহাবুবুল আলম, রাজশাহী জিপিও ইউনিট কার্যকরী সভাপতি মখলেছুর রহমান, পিএমজি ইউনিট সভাপতি লুৎফর রহমান, কার্যকরী সভাপতি শওকত আলী প্রমুখ।

পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের হয়। শেষে চার দফা দাবিতে সংগঠনটির নেতারা রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে স্মারকলিপি দেন।

বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন (উত্তরাঞ্চল) রাজশাহীর সার্কেল সভাপতি মো. আরসাদ আলী বলেন, চার দফা দাবি বাস্তবায়নে তারা আন্দোলনে নেমেছেন। তারা চান, কর্মরত অবস্থায় সরকারি কর্মচারীর মৃত্যুজনিত কারণে আট লাখ টাকা, স্থায়ী অক্ষমতার জন্য চার লাখ টাকা এবং দাফন-কাফনের জন্য ৩০ হাজার টাকা আর্থিক সহায়তার সরকারি সিদ্ধান্তের বাস্তবায়ন।

এছাড়া সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ সুবিধা প্রাপ্তির পূর্বশর্ত ইএফটি পদ্ধতিতে বেতন প্রদান নিশ্চিত, ১৬ থেকে ২০ গ্রেডের পোশাকধারী কর্মচারীদের জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী পোশাকসহ অন্যান্য সামগ্রী সরবরাহ এবং কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠনও চান তার।

বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের রাজশাহীর সার্কেল সম্পাদক মাহাবুবুল আলম জানিয়েছেন, দাবি আদায় না হওয়ায় আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করবেন। ওই দিন এনিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও দেয়া হবে। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

(ঢাকাটাইমস/০৭সেপ্টেম্বর/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :