যশোরে ১০ বছরের শিশু জন্ম দিল পুত্রসন্তান

প্রকাশ | ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৪ | আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫৭

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস

যশোরে গৃহকর্তার লালসার শিকার ১০ বছরের সেই শিশু গৃহপরিচারিকা জন্ম দিল একটি পুত্রসন্তান। আজ শনিবার যশোর জেনারেল হাসপাতালে সিজারের মাধ্যমে ভূমিষ্ঠ হয় নবজাতক। তার ওজন আড়াই কেজি।

শিশুর স্বজনরা জানান, আট মাসের অন্তঃসত্ত্বা শিশুটির শারীরিক অবস্থা খারাপ হলে গত বুধবার যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এ সময় তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় হাসপাতালের গাইনি চিকিৎসক নিলুফার ইসলাম তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। কিন্তু টাকার অভাবে পরিবারের সদস্যরা তাকে খুলনায় নিতে পারেননি বলে যশোর জেনারেল হাসপাতালে রয়ে যায় মেয়েটি।

আজ  বেলা পৌনে ১১টার দিকে ডা. নিলুফার ইসলাম ও ডা. তানজিলা ইসলাম মেয়েটির সিজার অস্ত্রোপচার করে পুত্রসন্তান প্রসাব করান।

চিকিৎসকরা জানান, আড়াই কেজি ওজনের নবজাতকটি সুস্থ আছে। তবে অল্প বয়সে সন্তান জন্ম দেওয়ায় শিশু মায়ের অবস্থা তেমন একটা ভালো নয়।

১০ বছরের শিশুর সন্তান প্রসবের সংবাদ পেয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ তাকে দেখতে যান। তিনি জানান, মা ও নবজাতক ভালো আছে৷ তাদের চিকিৎসার দায়িত্ব হাসপাতাল নিয়েছে৷ 

পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের মণিরামপুর শাখার সহকারী কর্মকর্তা গোলাম কিবরিয়ার যৌননির্যাতনের শিকার হয় তার  গৃহপরিচারিকা ১০ বছরের শিশুটি। পাঁচ মাসের অন্তঃসত্ত্বার সময় শিশুটি গোলাম কিবরিয়ার বিরুদ্ধে থানায় মামলা করে।

পুলিশ গোলাম কিবরিয়াকে আটক করে জেলহাজতে পাঠায় এবং তার ডিএনএ টেস্ট করে। প্রসবের পর নবজাতকের ডিএনএ টেস্ট ও গোলাম কিবরিয়ার ডিএনএ টেস্ট যাচাই করে আদালতে রিপোর্ট দাখিল করার কথা পুলিশের।

মামলার তদন্ত কর্মকর্তা মনিরামপুর থানার উপপরিদর্শক (এসআই) সমেন জানান, মা ও শিশুটি একটু সুস্থ হলে বাচ্চার ডিএনএ টেস্ট করানো হবে৷

(ঢাকাটাইমস/৭সেপ্টেম্বর/মোআ)