অনির্দিষ্টকালের কর্মবিরতিতে নোবিপ্রবি শিক্ষক সমিতি

নোবিপ্রবি প্রতিনিধ, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪৯

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদের ওপর হামলাকারীদের চিহ্নিত ও শাস্তির দাবিতে আগামীকাল সোমবার (৯ সেপ্টেম্বর) থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

আজ রবিবার নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজী মহসিন ও সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি চলবে। এ সময় সব ধরনের পাঠদান, ক্লাসটেস্ট, প্রেজেন্টেশন সম্পূর্ণভাবে বন্ধ থাকবে।

তবে সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিভাগের টার্ম ফাইনাল পরীক্ষা কর্মবিরতির আওতামুক্ত থাকবে এবং প্রশাসনিক দায়িত্বপ্রাপ্তরা তাদের দায়িত্ব পালন করবেন।

ড. ফিরোজ আহমেদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে গত ২ সেপ্টেম্বর ৫ কার্যদিবসের আল্টিমেটাম দিয়েছিল শিক্ষক সমিতি। এই সময়ের মধ্যে দোষীদের শাস্তি নিশ্চিত না হওয়ায় সোমবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাচ্ছেন শিক্ষকরা।

গত ১ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে আহত হন ড. ফিরোজ আহমেদ। তিনি এখন ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন।

(ঢাকাটাইমস/৮সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :