ফরিদপুরে বিস্ফোরক মামলায় চারজনের কারাদণ্ড

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১৩

ফরিদপুরের বিস্ফোরক মামলায় চারজনকে দশ বছর করে কারাদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। সোমবার দুপুরে স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক মো. মতিউর রহমান এই আদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন ফরিদ মৃধা, শহিদুল ইসলাম, মহসীন মোল্লা ও নাহিদ মোল্লা। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তাদের বাড়ি ফরিদপুরের সদরপুরসহ জেলার বিভিন্ন এলাকায়।

স্পেশাল ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) গোলাম রব্বানী বাবু মৃধা জানান, ময়মনসিংহের বিস্ফোরক মামলার ফেরারি আসামি নাহিদ মোল্লাকে ২০১৬ সালের আগস্ট মাসে ভাঙ্গা বাজার থেকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর নাহিদ নিজেকে আনসারুল্লাহ বাংলার দলের সদস্য উল্লেখ করে পুলিশকে বলেন, এই এলাকার আঞ্চলিক কমান্ডার ফরিদ শেখের নেতৃত্বে তারা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন।

তার দেওয়া তথ্যমতে ফরিদপুর জেলা পুলিশ জেলার সদরপুর উপজেলার আলমনগর এলাকার ফরিদ মৃধার বাড়িতে অভিযান চালিয়ে ফরিদসহ বাকিদের গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, ১২টি হাত বোমা ও বেশ কিছু বোমা তৈরির বিস্ফোরক উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওইদিনই সদরপুর থানার (ওসি, তদন্ত) আলীমুজ্জামান বাদী হয়ে বিস্ফোরক আইনে চারজনকে আসামি করে একটি মামলা করেন।

পিপি বলেন, ওই মামলায় আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত প্রত্যেক আসামিকে দশ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :