নারায়ণগঞ্জে তারেকসহ তিনজনের বিরুদ্ধে পরোয়ানা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:০০
ফাইল ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে নারায়ণগঞ্জ আদালতে একটি মানহানি মামলা দায়েরের পর তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক আদালত (‘ক’) অঞ্চল আমলি আদালতে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য ও জয়বাংলা মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ কার্যকরী কমিটির আহ্বায়ক আকরাম হোসেন বাদল মামলাটি (সি/আর মামলা নং-১০৮৭/২০১৯) দায়ের করেন।

পরে এই আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মিল্টন হোসেন অভিযোগ আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার অপর দুই আসামি হলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস (৭০) ও সাধারণ সম্পাদক কওছর এম আহমেদ (৬০)।

বাদী তার মামলার বিবরণে উল্লেখ করেন, লন্ডনের একটি অনুষ্ঠানে গত ১৯ আগস্ট ২০১৯ তারেক রহমান বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ এবং স্বাধীনতার ইতিহাস বিকৃত করে মানহানিকর কথাবার্তা বলেন। যুক্তরাষ্ট্র বিএনপি অনুষ্ঠানের আয়োজন করায় সভাপতি ও সাধারণ সম্পাদককেও মামলায় আসামি করা হয়।

বাদীপক্ষের আইনজীবী ও জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নুরুল হুদা বলেন, বিবাদীরা বঙ্গবন্ধু ও বর্তমান প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা বানোয়াট ও মানহানিকর বক্তব্য দিয়ে ৫০০ ও ৫০১ ধারায় অপরাধ করেছেন।

আদালত তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। মামলার আগামী শুনানি আগামী ১০ ডিসেম্বর নির্ধারণ করেছে আদালত। এমামলায় বাদীসহ আরও তিনজন সাক্ষী রয়েছেন।

(ঢাকাটাইমস/০৯সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :