ঢাকাটাইমসের সংবাদে জয়পুরহাটে সেই স্কুলছাত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

প্রকাশ | ০৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:২৪

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকাটাইমসে সংবাদ প্রকাশ হওয়ায় জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় এক ছাত্রীর বহিষ্কারের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেয় কর্তৃপক্ষ। সোমবার এ বহিষ্কাদেশ প্রত্যাহার করে নেয় স্কুল কর্তৃপক্ষ।

এর আগে ৫ সেপ্টেম্বর ওই শিক্ষার্থীর বহিষ্কারাদেশ নিয়ে সংবাদ প্রকাশিত হয় ঢাকাটাইমসে।

আক্কেলপুর উপজেলার জামালগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ময়না আকতার গেল বুধবার ক্লাস শেষে টিফিনের সময় বিদ্যালয়ের বাইরে যায়। টিফিন শেষে ক্লাস শুরুর দুই ঘণ্টা পর সে ক্লাসে ফেরে। এমন অপরাধে বিদ্যালয় কর্তৃপক্ষ মেয়েটিকে স্কুল থেকে বহিষ্কার করে।

এ নিয়ে গত ৫ সেপ্টেম্বর ঢাকাটাইমসের প্রকাশিত সংবাদে টনক নড়ে জেলা শিক্ষা বিভাগের। সোমবার সকালে বিদ্যালয় কর্তৃপক্ষ বাধ্য হয়ে বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয়। একই সাথে ওই শিক্ষার্থীকে বহিষ্কার করায় প্রধান শিক্ষককেও কারণদর্শানোর নোটিশ দেয় জেলা শিক্ষা বিভাগ।

জামালগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রানা কুমার সরকার বলেন, সোমবার সকালে শিক্ষার্থীর মা এসে তার মেয়েকে রেখে যায়। সে যথারীতি ক্লাস করেছে। বহিষ্কার করায় আমাকে কারণদর্শানোর নোটিশ দেয় জেলা শিক্ষা বিভাগ।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইব্রাহিম খলিলুল্লাহ বলেন, ইতোমধ্যে ওই স্কুলের প্রধান শিক্ষককে কারণদর্শানোর নোটিশ করা হয়েছে।  তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/এলএ)