মাইক বন্ধের পরও বক্তব্য চালিয়ে গেলেন জিএম সিরাজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ২১:০৭

দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ছেড়ে দেয়া আসনে উপ-নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত হন একাধিকবারের সংসদ সদস্য জিএম সিরাজ। গত ১১ জুলাই শপথ নেন তিনি। সোমবার বিকালে সংসদে শুভেচ্ছা বক্তব্য রাখতে তাকে তিন মিনিট সময় দেয়া হয়। তবে সময় শেষ হওয়ার পর মাইক বন্ধ হয়ে গেলেও তিনি বক্তব্য চালিয়ে যান। অন্যদিকে স্পিকার শিরীন শারমিন চৌধুরী তাকে বসার অনুরোধ করেন। কিন্তু তিনি তারপরও চালিয়ে যাচ্ছিলেন বক্তব্য।

এসময় আবার জাতীয় পার্টির পীর ফজলুর রহমান মিসবাহকে বক্তব্য দেয়ার সময় দেন স্পিকার। কিন্তু জিএম সিরাজ কথা বলতে থাকায় তিনি কথা বলা শুরু করতে পারছিলেন না। যা নিয়ে সংসদে কিছুটা বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হয়।

পরে অবশ্য জিএম সিরাজকে আরও এক মিনিট সময় দেওয়া হয়। এ সময় তার বক্তব্যটি শুভেচ্ছা বক্তব্য হচ্ছে না বলে উল্লেখ করেন স্পিকার।

বক্তব্যে জিএম সিরাজ বলেন, ‘সরকার চাইলে গ্রহণযোগ নির্বাচন করা যায়। আমি জনগণের প্রত্যক্ষ ভোটে এই সংসদে এসেছি। মাননীয় প্রধানমন্ত্রী চেয়েছেন আমি নির্বাচিত হয়েছি। সরকার চাইলে গ্রহণযোগ্য নির্বাচন করা যায়। বগুড়াবাসী আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, আমার একটাই দাবি দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি।’

‘৩০ ডিসেম্বর নির্বাচন করেছি। আওয়ামী লীগ জিতেছে। এতে আমার দল বিএনপি হারেনি। হেরেছে ১০ কোটি ভোটার। দেশের ১৬ কোটি জনগণ। হৃদয়ের সেই রক্তক্ষরণ নিয়ে আবার ২৪ জুন নির্বাচন করেছি।’

এদিকে ফ্লোর পেয়ে বক্তব্য রাখতে গিয়ে জিএম সিরাজের বক্তব্য চালিয়ে যাওয়া নিয়ে কথা বলতে যান পীর মিসবাহ। এ সময় স্পিকার তাকে বলেন, আপনি আপনার কথা বলুন। আপনাকে আগেই সময় দেয়া হয়েছে।

জবাবে জাপার এই এমপি বলেন, বিএনপির সংসদ সদস্য তো কোনো দিকে তাকাননি। পরে অবশ্য নিজের বক্তব্য শেষ করেন পীর মিসবাহ।

(ঢাকাটাইমস/০৯সেপ্টেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত