মাদ্রিদে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণ

প্রকাশ | ০৯ সেপ্টেম্বর ২০১৯, ২২:২৪

স্পেন প্রতিনিধি, ঢাকাটাইমস

সিলেট দক্ষিণ সুরমা অ্যাসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে পবিত্র কোরআন তেলাওয়াত এবং ইসলামী সঙ্গীত  প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং আলোচনা সভা হয়েছে।

রবিবার মাদ্রিদের বাংলাদেশ অ্যাসোসিয়েশন স্পেনের হলরুমে এ অনুষ্ঠান হয়।

সংগঠনের সভাপতি সেলিম আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফুর রহমান লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের ফাস্ট সেক্রেটারি শরিফুল ইসলাম।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক শাহাদত সুমেল, শিল্পী সোহেল, রফিক রহমান, হাফিজ মিয়া, সিরাজুল ইসলাম, নজরুল খানসহ কমিটির সকল নেতার সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-  বাংলাদেশ মসজিদ কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নয়ন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ফয়জুর রহমান, গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশনের সভাপতি সোহেল ভূঁইয়া, দক্ষিণ সুরমা অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা আসাদুজ্জামান রাজ্জাক, কমিউনিটি ব্যক্তিত্ব ডা. দুলাল, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি জহিরুল ইসলাম, নুরুল আলম, খলিলুর রহমান, আবুল কালাম শিবলু, কমিউনিটি ব্যক্তিত্ব সুহেল আহমদ সামসু, ভালিয়েন্তে  বাংলার সভাপতি ফজলে এলাহী, গ্রেটার সিলেটের সাবেক সভাপতি লুৎফুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন পংকি, ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল হোসেন, নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক আবু সায়েম মজুমদার, গৌছ উদ্দিন, আবুল হাশেম, আসাদুজ্জামান সাদ, আব্দুল হামিদ সঞ্জু, আফসার হোসেন নিলু, এমদাদ হোসেনসহ বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বকুল খাঁন, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক মোরশেদ আলম তাহের,  গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটির সচিব আবু জাফর রাসেল, সাংবাদিক ইব্রাহিম খলিল, এনটিভি স্পেন প্রতিনিধি হুসাইন ইকবাল, হানিফ মিয়াজী, জসিম উদ্দিনসহ বিভিন্ন আঞ্চলিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ক্বেরাত এবং নাশিদ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে সনদ এবং আকর্ষণীয় পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতায় প্রথম দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারী শিশু-কিশোরদের পুরস্কার স্পন্সর করেন যথাক্রমে ইসলামিক কালচারাল সেন্টার মাদ্রিদ, খালিকুজ্জামান কামাল ফাউন্ডেশন এবং সংগঠনের সাংগঠনিক সম্পাদক শাহাদাত সুমেল।

শিশু-কিশোরদেরকে শুদ্ধ করে পবিত্র কোরআন তেলাওয়াত এবং নাশিদ শিক্ষার প্রতি আগ্রহ জন্মানোর জন্য এরকমের প্রতিযোগিতা মাদ্রিদে এটাই প্রথম।

গত ২৫ আগস্ট এই অনুষ্ঠানের ক এবং  খ গ্রুপের এবং পহেলা সেপ্টেম্বর গ গ্রুপের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কেরাত প্রতিযোগিতায় ক গ্রুপে মাহফুজা সারা আলাম, খ গ্রুপে যৌথভাবে মাইমুনা রহমান বেগম ও  আবু নোমান মজুমদার এবং গ গ্রুপে সাদিক জাহান গৌছ  প্রথম স্থান অধিকার করে।

অন্যদিকে নাশিদ প্রতিযোগিতায় ক গ্রুপে আইমান আলম, খ গ্রুপে আবু নোমান মজুমদার এবং গ গ্রুপে তালহা দাইয়ান চৌধুরী প্রথম স্থান অধিকার করেছে।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/এলএ)