রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের বড় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৩৮

২০২০ ইউরো কোয়ালিফায়ারে বড় জয় পেল গতবারের চ্যাম্পিয়ন পর্তুগাল৷ দুরন্ত ক্রিশ্চিয়ানো রোনালদো৷ দলকে সামনে থেকে নেতৃত্ব দিলেন পর্তুগীজ ক্যাপ্টেন৷ একাই চার গোল করে মঙ্গলবার রাতে লিথুয়ানিয়ার বিপক্ষে ৫-১ গোলে পর্তুগালকে জেতান সিআর সেভেন।

দেশের হয়ে অষ্টম হ্যাটট্রিক রোনালদোর৷ ক্যারিয়ারে ৫৪ নম্বর হ্যাটট্রিকের নজির গড়লেন পর্তুগীজ তারকা৷ ম্যাচের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে পর্তুগালকে এগিয়ে নেন রোনালদো। ডি-বক্সে ডিফেন্ডার পালিওনিসের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গোল করতে ভুল করেন পর্জুগীজ সুপারস্টার৷ সেই সঙ্গে দেশের জার্সিতে আন্তর্জাতিক ফুটবলে ৯০ নম্বর গোলটি করেন সিআর সেভেন৷

প্রথমার্ধের তাঁর পা থেকে আর গোল না এলেও দ্বিতীয়ার্ধে ১৬ মিনিটের ব্যবধানে তিন-তিনটি গোল করেন প্রতিপক্ষকে একাই শেষ করে দেন পর্তুগীজ ফরোয়ার্ড৷ প্রথমার্ধে মাত্র সাত মিনিটে এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন রোনালদো৷ কিন্তু তাঁর শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

২৮ মিনিটে অবশ্য সমতায় ফেরে গ্রুপে শেষে থাকা লিথুয়ানিয়া। কর্নারে ভিতোতাসের হেড পোস্টের ভেতরের কানায় লেগে পর্তুগালের জালে বল জড়িয়ে যায়৷ প্রথমার্ধের শেষ দিকে একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পায়নি পর্তুগাল। রোনালদো ও ব্রুনোর শট লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর কারভালহোর হেডও ঠিকানা খুঁজে পায়নি।

৫৭ মিনিটে বের্নার্দো সিলভা গোলরক্ষক বরাবর শট নেওয়ায় পাঁচ মিনিট পর ফের এগিয়ে যায় পর্তুগাল। রোনালদোর শট আটকাতে ঝাঁপিয়ে পড়লেও গোলরক্ষকের গ্লাভসে লেগে বল জালে জড়িয়ে যায়। এরপর বের্নার্দোর ক্রসে গোলমুখে পা-ছুঁইয়ে ৬৫ মিনিটে হ্যাটট্রিক করেন সিআর৭। ইউরোর বাছাই ও মূলপর্ব মিলিয়ে রেকর্ড ৩৪টি গোলের মালিক হন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো।

ম্যাচের ৭৬ মিনিটে বের্নার্দোর ক্রস থেকেই ম্যাচে নিজের চতুর্থ গোলটি করেন রোনালদো। পর্তুগালের হয়ে তাঁর গোলের সংখ্যা ৯৩টি। জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোল করার তালিকায় ৩৪ বছর বয়সী পর্তুগীজ ফরোয়ার্ডের সামনে কেবল রয়েছেন ইরানের আলি দাই৷ যাঁর দখলে রয়েছেন রেকর্ড সংখ্যক ১০৯টি গোল।

চার গোলের পর অবশ্য রোনালদোকে তুলে গেদেসকে নামান কোচ ফের্নান্দো সান্তোস। দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে কারভালহোর শট পোস্টে লেগে লিথুয়ানিয়ার জালে জড়ালে বড় ব্যবধানে জিতে মাঠ ছাড়ে পর্তুগাল। চার ম্যাচে দু’টি ড্রয়ের পর টানা দুই ম্যাচ জিতে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে গতবারের চ্যাম্পিয়নরা। তবে পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইউক্রেন।

(ঢাকাটাইমস/১১ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :