মেসিবিহীন আর্জেন্টিনার বিশাল জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৪

মেসি নেই তাকে কি?মার্তিনেজের দুর্দান্ত হ্যাটট্রিকে মেক্সিকোকে ৪-০ গোলে উড়িয়ে দিল আর্জেন্টিনা। মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে প্রীতি ম্যাচের প্রথমার্ধেই মেক্সিকোকে বিধ্বস্ত করে ছড়ে আর্জেন্টাইনরা। ম্যাচের ৪টি গোলই আসে প্রথমার্ধে।

খেলার ১৭তম মিনিটেই গোলবারের ৩০ গজ দূর থেকে পারেদেসের লম্বা পাস ধরে এগিয়ে যান মার্তিনেজ। এরপর মেক্সিকোর ডিফেন্সের তিন ডিফেন্ডারকে পরাস্ত বাঁ পায়ের নিখুঁত শটে বল জালে জড়িয়ে দেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

পাঁচ মিনিট পরেই নিজের এবং দলের ব্যবধান দ্বিগুণ করা গোলের দেখা পান মার্তিনেজ। প্যালাসিয়োসের থ্রো বল দারুণ দক্ষতায় নিয়ন্ত্রণে নিয়ে নিচু শটে লক্ষ্যভেদ করেন তিনি।

আর্জেন্টিনার দুর্দান্ত অ্যাটাকিং ফের ফলের দেখা পায় পেনাল্টি থেকে। মার্তিনেজের ফ্লিক মেক্সিকোর ডিফেন্ডার কার্লোস সালসেদোর হাতে লাগলে হ্যান্ডবল ও পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর তা থেকে গোল করে ব্যবধান ৩-০ করেন পারেদেস।তিন গোলে এগিয়ে গিয়েও আর্জেন্টিনার গোলক্ষুধা কমেনি। বরং মার্তিনেজের দাপুটে আক্রমণ বারংবার মেক্সিকানদের রক্ষণকে কাঁপিয়ে দেয়। ৩৯তম মিনিটে অনেকটা একক দক্ষতায় মেক্সিকান গোলরক্ষক ওচোয়াকে পরাস্ত করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ২২ বছর বয়সী স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধে মার্তিনেজকে তুলে নেন কোচ। এর ৬ মিনিট পরেই অল্পের জন্য গোল মিস করেন রদ্রিগো দে পল। তবে এতে ওচোয়ার দক্ষ হাতেরও অবদান আছে। বদলি খেলোয়াড় নামানোর পর আর্জেন্টিনার খেলায় প্রভাব পড়ে। তবে তা সত্ত্বেও গোল হজম করতে হয়নি মেসিবিহীন দলটিকে।

আগামী সপ্তাহে জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা। অন্যদিকে কনকাকাফ ন্যাশনস লিগে বারমুডা ও পানামার মুখোমুখি হওয়ার আগে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর মোকাবিলা করবে মেক্সিকো।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :