বগুড়ায় যুব সমাবেশ

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৬

বগুড়া জেলা পুলিশ ও ইউএনএফপিএ’র উদ্যোগে ‘লিঙ্গ সমতার জন্য যুব স্বেচ্ছাসেবীরা’ শীর্ষক এক যুব সমাবেশ হয়েছে। বুধবার সকাল ১০টায় বগুড়া পুলিশ লাইন্সে সমাবেশের উদ্বোধন করা হয়।

জেলা পুলিশের আয়োজনে সমাবেশে সভাপতিত্ব করেন পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।

সমাবেশ সম্পর্কে পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা বলেন, ‘নারী এবং শিশু নির্যাতন রোধে অনেক যুব স্বেচ্ছাসেবী আমাদের সাথে কাজ করতে আগ্রহী হয়ে উঠছে। এটাকে লক্ষ্য করেই আমাদের আজকের এই সমাবেশ। অসহায় নারী ও শিশু হেল্প ডেস্কগুলো বগুড়ায় রয়েছে সেখানে আমরা নারী এবং শিশু সংশ্লিষ্ট ১২ ধরনের অভিযোগ পেয়ে থাকি। এক বছরে আমরা এক হাজার ৬৫০টি অভিযোগ পেয়েছি। এর মাঝে সাড়ে ৩০০-এর মতো মামলা হয়েছে এবং বাকি যে অভিযোগগুলো আছে- সেগুলোর প্রত্যেকটির মীমাংসা করতে পেরেছি। ফলে বিশালসংখ্যক মামলা থেকে অনেকগুলো পরিবার রক্ষা পেয়েছে। শুধু তাই নয়, যুব স্বেচ্ছাসেবী যারা আছে, তারা বাল্যবিয়ে রোধে বেশ ভাল ভূমিকা রাখছে। প্রত্যেকের নিজ নিজ এলাকাতে যদি বাল্যবিয়ে হয়ে থাকে বা বিয়ের বিষয়টি সামনে আসে তখন তারা আমাদের বা ইউএনএফপিএ’র যিনি কর্মকর্তা আছেন তার মাধ্যমে খবর দেন তখন আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিলে এটি বন্ধ করতে সক্ষম হই। আমার মনে হয়, যারা যুব স্বেচ্ছাসেবী আছেন তাদের যদি আরো একটু প্রশিক্ষণ দেয়া যায় এবং আরো একটু যদি সচেতন করা যায় তাহলে আমাদের এই কার্যক্রম আরো বেশি এগিয়ে যাবে। বগুড়ার ১২টি উপজেলায় অসহায় নারী এবং শিশুদের নিয়ে যে কার্যক্রম শুরু করেছি তাতে আমরা বেশ সাড়া পেয়েছি। এই কার্যক্রমটা যদি সারাদেশে ছড়িয়ে দেয়া যায়, তাহলে সারাদেশে নির্যাতিত এই নারী এবং শিশুরা উপকৃত হবে।

অনুষ্ঠানে আরো ছিলেন- পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আব্দুল জলিল মণ্ডল, বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া সার্কেল) সনাতন চক্রবর্তী, বগুড়া সদর থানার ওসি বদিউজ্জামান, শাজাহানপুর থানার ওসি আব্দুল আজিম, পুলিশের বিশেষ শাখার পুলিশ পরিদর্শক আশিক ইকবালসহ আরো অনেকে।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :