দুদক কমিশনার সেজে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করে প্রতারণায় ধরা

প্রকাশ | ১১ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার সেজে চাকরির তদবির করতে ফোন করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালকে। তবে প্রতারণায় ধরা পড়ে যাওয়ায় মাহমুদুল হাসান সুমন নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে তাকে গ্রেপ্তার করে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে নিয়ে আসেন গোয়েন্দা পুলিশের সদস্যরা। পরে তাকে দুদক কমিশনারের কার্যালয়েও নেয়া হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু ঢাকা টাইমসকে জানান, দুদক কমিশনার মোজাম্মেল হক খান পরিচয় দিয়ে ওই ব্যক্তি মঙ্গলবার মন্ত্রীকে (স্বরাষ্ট্রমন্ত্রী) ফোন করেন। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনকে ফোন করে প্রাথমিক বিদ্যালয়ে একজনকে শিক্ষক হিসেবে নিয়োগের বিষয়ে তদবিরের অনুরোধ জানান।

অপু বলেন, ‘মোজাম্মেল হক খান একসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ছিলেন। তার কণ্ঠ মন্ত্রীর চেনা। এতে মন্ত্রীর সন্দেহ হয়। পরে তিনি বিষয়টি

জননিরাপত্তা বিভাগের সচিবসহ অন্যদের জানান। পরে সচিব ওই ব্যক্তির সঙ্গে কথা বলে নিশ্চিত হন যে তিনি দুদকের কমিশনার নন। পরে মোবাইল নম্বরটি আইন-শৃঙ্খলা বাহিনীকে দিলে তারা ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে।’

প্রতারক যুবকের কাছ থেকে একটি পরিচয়পত্র উদ্ধার করেছে পুলিশ। তার বাড়ি লক্ষ্মীপুর সদরে। এছাড়া আরেকটি পরিচয়পত্রে যুক্তরাষ্ট্রের ‘রিগ্যান ইনভেস্টিগেশনস’ নামে একটি সংস্থার বাংলাদেশের প্রধান ইনভেস্টিগেটর হিসেবে উল্লেখ আছে। একই সঙ্গে তিনি প্রাইভেট ইনভেস্টিগেটর বলে পরিচয়পত্রে উল্লেখ আছে।

জনসংযোগ কর্মকর্তা জানান, বিষয়টি দুদক কমিশনার মোজাম্মেল হক খানকেও জানানো হয়। পরে ওই ব্যক্তিকে বিকালে সচিবালয় থেকে দুদকে নিয়ে যাওয়া হয়।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এএ/জেবি)