ফরিদপুর জেলা আ.লীগের সাবেক সভাপতি জায়নুল আর নেই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৯ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫২

প্রবীণ শিক্ষাবিদ, ফরিদপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী জায়নুল আবেদীন মারা গেছেন। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে তিনি ঢাকায় ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। তিনি স্ত্রী, চার মেয়ে ও তিন ছেলে রেখে গেছেন। জায়নুল আবেদীন শহরের ভাটি লক্ষ্মীপুর মহল্লায় থাকতেন।

মরহুমের ছেলে ডা. কাজী রফিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার বাদ জোহর ফরিদপুর উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে জায়নুলকে আলীপুর গোরস্থানে দাফন করা হবে।

জায়নুলের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ফরিদপুর-২ আসনের এমপি ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ, কৃষক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলন, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি একে আজাদ, ফরিদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সিদ্দিকুর রহমানসহ জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন সামাজিক সংগঠন।

ফরিদপুরের প্রবীণ শিক্ষক জায়নুল আবেদীন ১৯২৮ সালে ফরিদপুর সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়নের চর বালুধুম গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৫৬ সালে তিনি ফরিদপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগ দেন। ১৯৭৪ সালে প্রধান শিক্ষক হন। ২০০২ সালে শিক্ষকতা পেশা থেকে অবসর নেন।

২০০৫ সালে জেলা আওয়ামী লীগের সম্মেলনে তাকে সভাপতি নির্বাচিত করা হয়। ২০১৬ সাল পর্যন্ত তিনি সভাপতির দায়িত্ব পালন করেন। এরপর পাঁচ বছরের মেয়াদে তিনি ফরিদপুর জেলা পরিষদের চেয়্যারমান হন।

ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :