স্বামীর খোঁজে বাংলাদেশে বিদেশি তরুণী

প্রকাশ | ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৪৭

বিনোদন প্রতিবেদক
‘কোথায় পাবো তারে’ নাটকের একটি দৃশ্যে ইরেশ যাকের ও বিদেশিনী অভিনেত্রী

সারোয়ার অফিসের কাজে লঞ্চে করে ঢাকার বাইরে যাচ্ছেন। যাত্রা পথে তার পাশের কেবিনে এক বিদেশিনী তরুণীকে দেখতে পান। তার সঙ্গে নিজে থেকে পরিচিত হন সারোয়ার।

বিদেশিনী নেদারল্যান্ডস থেকে বাংলাদেশে এসেছেন বাচ্চু নামের এক ব্যক্তির খোঁজে। কথা বলার এক পর্যায় তার সঙ্গে সারোয়ারের বন্ধুত্ব হয়ে যায়। বিদেশিনী সবকিছু সারোয়ারকে বলেন এবং তার কাছে বাচ্চুকে খুঁজে পাওয়ার ব্যাপারে সাহায্য চান। রাজি হন সারোয়ার।

দুইমাস আগে বাচ্চু দেশে এসেছেন। কিন্তু বেশ কিছুদিন ধরে তার স্কাইপি, ফোন সবই বন্ধ। সারোয়ার ও বিদেশিনী মিলে বাচ্চুর বাড়ি খুঁজে জানতে পারেন, ভাইদের হাতে তিনি নিহত হয়েছেন। বাচ্চুর সঙ্গে এই বিদেশিনীর নেদারল্যান্ডসে বিয়ে হয়েছিল। তাদের ছয় মাসের সংসার।

স্বামীর হত্যার ঘটনা জানার পর নিজ দেশে চলে যান বিদেশিনী। কিছুদিন পর সারোয়ারকে মেইল করে জানান, তিনি গর্ভবতী। আর তার অনাগত সন্তানের নাম রাখা হবে বাচ্চু।

আশুতোষ সুজনের রচনা ও পরিচালনায় এমনই গল্পে নির্মিত হয়েছে নাটক ‘কোথায় পাবো তারে’। এতে সারোয়ার চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার অভিনেতা ইরেশ যাকের। তার বিপরীতে আছেন অভিনেত্রী মৌসুমী হামিদ। শুক্রবার রাত ৯টায় এসএটিভিতে নাটকটি প্রচার করা হবে।

ঢাকাটাইমস/১২ সেপ্টেম্বর/এএইচ