দেশে হুয়াওয়ের পাঁচ ক্যামেরার ফোন (ভিডিও)

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০০ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৩

একপলক দেখলেই চোখ জুড়িয়ে যাওয়ার মতো ডিজাইন নিয়ে দেশের বাজারে বিক্রির ঘোষণা দেয়া হলো হুয়াওয়ে নোভা ফাইভটি ফোনের। পাঁচ ক্যামেরার ফোন হুয়াওয়ে নোভা ফাইভটিতে থাকছে সুপার চার্জিং, স্টাইলিশ ডিজাইন, শক্তিশালী প্রসেসর, ইএমইউআইহ ৯.১, ৮ জিবি র‌্যামসহ দারুণ সব চমক।

বুধবার ১১ সেপ্টেম্বর হুয়াওয়ের কর্পোরেট অফিসে নিজস্ব অপারেটিং সিস্টেম হারমোনি ওএস নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে নোভা ফাইভটির প্রি-বুকিংয়ের ঘোষণা করা হয়। গ্রাহকরা অনলাইন শপ পিকাবো’তে অগ্রিম বুকিং করতে পারবেন। ১৮ সেপ্টেম্বর থেকে হুয়াওয়ের অনুমোদিত ব্র্যান্ডশপে সেটটি পাওয়া যাবে।

এ সম্পর্কে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর ফোনটি সম্পর্কে কেলভিন ইয়াং বলেন, নোভা সিরিজের ফোনগুলো সবসময়ই গ্রাহকরা খুব ভালোভাবে গ্রহণ করে। এর ধারবাহিকতায় নোভা সিরিজের নতুন ফোন ফাইভটিতে দারুণ কিছু ফিচার আর আকর্ষণীয় ডিজাইন নিয়ে বাজারে নিয়ে আসা হয়েছে। বাংলাদেশের গ্রাহকদের জন্য ফোনটি বিশ্ববাজারে উন্মোচন করার পরপরই নিয়ে আসা হয়েছে।

হুয়াওয়ে নোভা ফাইভটি ফোনের ক্যামেরা নিয়ে প্রযুক্তি জগতে ইতোমধ্যে বেশ আলোড়ন তৈরি হয়েছে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচটি ক্যামেরা। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ ফোনটির পিছনে থাকছে ৪৮ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা। কাঙ্খিত ছবি পেতে পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি লেন্স, ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ম্যাক্রো লেন্স ও বোকেহ লেন্স। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার জন্য সেলফিগুলো হবে আরও প্রাণবন্ত। এআই টেকনোলজির জন্য এক্সপোজার, ব্যাকলাইটের ভারসাম্য থাকবে সেলফিতে এবং এ ক্যামেরায় তোলা ছবিগুলো হবে আরও উজ্জল, নিঁখুত ও স্পষ্ট।

৮ জিবি র‌্যামের এ ফোনটিতে ব্যবহার করা হয়েছে কিরিন অক্টাকোরের ৯৮০ এআই প্রসেসর। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের সাথে থাকছে ১২৮ জিবি রম সুবিধা। ফলে কোনোরকম ল্যাগিং ছাড়াই ফোনটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে।

ব্ল্যাক, মিডসামার পার্পেল ও ক্র্যাশ ব্লুসহ তিনটি রঙে ফোনটি পাওয়া যাবে। সূক্ষ¥ ও পরিমার্জিত ডিজাইনের ফোনটির গঠনবিন্যাসও অনন্য। ফোনটিতে থ্রিডি ইফেক্ট ডিজাইনের কারণে বিভিন্ন আলোতে পাওয়া যাবে নান্দনিক বৈপরীত্য। ফলে ফোনটি এক পলক দেখলেই চোখ জুড়িয়ে যাবে। নোভা ফাইভটি ফোনটিতে থাকছে ৬.২৬ ইঞ্চির হুয়াওয়ে পাঞ্চ ফুল ভিউ ডিসপ্লে। ফলে গেম খেলা ও ভিডিও দেখার ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি সুবিধা।

যারা গেম খেলতে ভালোবাসেন তাদের জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে জিপিইউ টার্বো প্রযুক্তি। এ প্রযুক্তির কারণে ফোনটির সিপিইউ ও জিপিইউ এর পারফরমেন্স আরও বাড়বে। ফলে বড় আকারের ও হাই কনফিগারেশনের গেমগুলো অনায়াসেই খেলা যাবে। ২২.৫ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জিং সুবিধা থাকায় মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেওয়া যাবে। ফলে ফোনের দীর্ঘ চার্জিং সমস্যা নিয়ে দুঃশ্চিন্তা থাকবে না।

বাংলাদেশের বাজারে নোভা ফাইভটি ফোনটি কিনতে পাওয়া যাবে মাত্র ৪৯,৯৯৯ টাকায়।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :