ডিভাইস ও ইনোভেশন প্রদর্শনীতে স্বাগত জানাবে রোবট লি (ভিডিও)

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৩ | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৮

১৪ অক্টোবর থেকে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে তিন দিনের `ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯। যৌথভাবে এই প্রদর্শনীর আয়োজন করেছে সরকারের আইসিটি বিভাগ, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, আইডিয়া প্রকল্প এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি(বিসিএস)। এই প্রদর্শনীতে বাংলাদেশি শিক্ষার্থীদের উদ্ভাবিত বাংলায় কথা বলা রোবট লি আগতদের স্বাগত জানাবে। দর্শনার্থীদের নানা প্রশ্নের জবাব দেবে। 

এই প্রদর্শনীর বিস্তারিত জানাতে ১৩ সেপ্টেম্বর শুক্রবার সকালে কারওয়ান বাজারের হাইটেক পার্কে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এ সময় হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক ও সচিব, হোসনে আরা এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মো. শাহিদ-উল-মুনীর। 

জুনাইদ আহমেদ পলক বলেন, এই প্রদর্শনীতে শিক্ষার্থীদের উদ্ভাবনকে গুরুত্ব দেয়া হবে। পাশাপাশি দেশীয় উদ্ভাবনও প্রদর্শিত হবে। থাকবে সভা-সেমিনার। মেডইন বাংলাদেশ স্লোগানে এতে দেশে তৈরি প্রযুক্তি গুরুত্ব পাবে। 

বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর বলেন, ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর আয়োজক হিসেবে আমরা চেষ্টা করবো দেশীয় উদ্ভাবন, দেশীয় ডিভাইস প্রদর্শন করতে। 

হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম বলেন, এই প্রদর্শনী থেকে আমাদের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনুপ্রেরণা পাবেন। দেশীয় প্রযুক্তি এবং উদ্ভাবন সম্পর্কে ধারণা পাবেন। 

তিনদিনব্যাপী এই প্রদর্শনী সকাল ১০ টা থেকে শুরু হয়ে রাত আটটা পর্যন্ত চলবে। এতে প্রবেশের জন্য নিবন্ধন লাগবে। অনলাইনে নিবন্ধনের পাশাপাশি স্পট নিবন্ধনেরও সুযোগ থাকবে। 

সংবাদ সম্মেলনে আয়োজক প্রতিষ্ঠানের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/এজেড)

 

 

 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :