রোনালদোর উপর আস্থা সারির

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৩

পর্তুগালের হয়ে চার গোল দেয়ার পর ফের ইতালীয় লীগে ফিরেছেন জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। শনিবার সিরি এ লীগে ফিওরেন্টিনার মোকাবেলা করবে মরিজিও সারির শিষ্যরা। নিউমোনিয়ায় আক্রান্ত হবার পর এই ম্যাচ দিয়েই মূলত জুভেন্টাসের নতুন কোচ হিসেবে পুর্নাঙ্গ দায়িত্ব নিয়ে অভিষিক্ত হতে যাচ্ছেন সারি।

চেলসির সাবেক এই কোচ সিরি এ লীগে জুভেন্টাসের প্রথম দুটি ম্যাচে দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছিলেন নিউমোনিয়ায় আক্রান্ত হবার কারণে। ওই দুই ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ছিল পারমা ও তার সাবেক ক্লাব নাপোলি।

তবে শনিবারের ম্যাচে জুভেন্টাসের হয়ে পূর্ণ দায়িত্ব পালন করতে যাচ্ছেন ৬০ বছর বয়সী সারি। সপ্তাহের মধ্যভাগে চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের প্রথম ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের মোকাবেলার আগেই লীগে টানা তৃতীয় জয় নিশ্চিত করতে চায় তার দল।

ইউরোপীয় বাছাইপর্বে পর্তুগালের হয়ে লিথুয়ানিয়ার বিপক্ষে চার গোল দেয়া রোনালদোকে নিয়ে এরই মধ্যে কাপুনি শুরু হয়ে গেছে ফিওরেন্টিনা সমর্থকদের মধ্যে। ডগলাস কস্তা ও গঞ্জালো হিগুয়েইন সঙ্গী করে জুভ আক্রমণের নেতৃত্ব দিবেন রোনালদো। চেলসিতে ধারে দীর্ঘ সময় কাটিয়ে তুরিনে ফেরা হিগুয়েইনও দারুন ফর্মে রয়েছেন। আর্জেন্টাইন এই তারকা বৃহস্পতিবার বলেন,‘ আমি ফের আমার দলে ফিরে এসেছি। দীর্ঘ সময় পর ক্লাবে ফিরে আমি ক্রিসকে (রোনালদো) পেয়েছি। তিনি যে কোন সময়ের তুলনায় আরো বেশী শক্তিশালী এবং লক্ষ্য অর্জনে আরো বেশী সক্রিয় হয়েছেন। তার সঙ্গে খেলতে পেরে আমি খুশি।’ এর আগে রিয়াল মাদ্রিদে রোনালদোর সতীর্থ ছিলেন এই আর্জেন্টাইন।

এদিকে মালিকানা পরিবির্তনের পাশাপাশি কোচেরও পরিবর্তন ঘটেছে ফিওরেন্টিনার। দলটির দায়িত্বে ফিরেছেন এসি মিলান ও সেভিয়ার সাবেক কোচ ভিনচেজো মন্টেলা। যদিও সুচনা লগ্নেই দুই হারের তিক্ত স্বাদ নিতে হয়েছে তার। ক্লাবটি সর্বশেষ ২০১৭ সালের জানুয়ারিতে হারিয়েছিল এই পরাক্রমশালী প্রতিপক্ষকে। মন্টেলা বলেন,‘ শ্রেষ্ঠ গল্পের সৃস্টিই হয়েছে অসম্ভব চ্যালেঞ্জ থেকে। সারির দলের বিপক্ষে বিশেষ কিছু অর্জনের মাধ্যমে ফিওরেন্টিনার ইতিহাসে আমি নতুন অধ্যায় শুরু করতে চাই।’

মন্টেলার বিশ্বাস নতুন যুক্ত হওয়া ফরাসি তারকা ফ্রাঙ্ক রিবেরি দলে পার্থক্য গড়ে দিবেন। তিনি বলেন,‘ রোনালদোর মত ফ্রাঙ্ক ও আলাদা। আমরা এমন তারকাদের কথা বলছি, যারা ত্যাগের মাধ্যমে উৎসাহ দেন। তরা সবার জন্যই দারুন দৃষ্টান্ত।’

এদিকে কালিদু কুলুবালির আত্মঘাতি গোলে তুরিনে গত সপ্তাহে জুভেন্টাসের কাছে ৪-৩ গোলে পরাজিত হয়েছিল নাপোলি। এখন দলকে সেই অবস্থান থেকে ফেরাতে নতুন উদ্যেমে লড়াইয়ে নামতে হবে কার্লো আনচেলত্তিকে। নিজেদের সাওপাওলো স্টেডিয়ামটি সময় মত প্রস্তুত হওয়া সাপেক্ষে চলতি মৌসুমে প্রথম হোম ম্যাচ খেলতে যাচ্ছে তারা। সিরি এ লীগের এই জায়ান্ট ক্লাবটি মৌসুমের প্রথম দুটি ম্যাচ খেলেছে অতিথি দল হিসেবে। কারন তাদের নিজস্ব স্টেডিয়ামটিতে চলছিল পুননির্মানের কাজ।

শতভাগ সংগ্রহ নিশ্চিত করার লক্ষ্যে শনিবার ইন্টার মিলান সানসিরোতে আথিথেয়তা দিবে উদিনেসকে। গোল ব্যবধানে জুভেন্টাস ও তুরিনোকে পেছনে রেখে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে এ্যান্টনিও কন্টের দলটি। কাগলিয়ারিতে গত সপ্তায় ২-১ গোলে জয় পাওয়া ম্যাচে বর্ণবাদী আচরণের শিকার হওয়া ইন্টারের নতুন তারকা রোমেলু লুকাকু ওই ম্যাচেও গোল করার মাধ্যমে টানা তিন ম্যাচে গোল করার ধারাবাহিকতা বজায় রাখবেন বলে আশা করা হচ্ছে।

সপ্তাহের মধ্যভাগে ইন্টার মিলানেরও রয়েছে চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচ। মঙ্গলবার সান সিরোতে স্লাভিয়া প্রাগের মোকাবেলা করবে তারা। লীগের প্রথম দুই ম্যাচে জয় পাওয়া তুরিন সোমবার মুখোমুখি হবে নবাগত লেচ্চের।

(ঢাকাটাইমস/১৩ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

এই বিভাগের সব খবর

শিরোনাম :