দলগত ইভেন্টে বাংলাদেশের রৌপ্য জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৯

ফিলিপাইনে চলমান এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্টে বাংলাদেশ আর্চারি দল রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে রৌপ্য জিতেছে। শুক্রবার ইভেন্টের ফাইনালে চীনের কাছে ৫-৩ সেটে হেরেছে বাংলাদেশ।

ফাইনালে বাংলাদেশ দলে ছিলেন রুমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ। বাংলাদেশ দল কোয়ার্টার ফাইনালে ৫-৩ সেটে থাইল্যান্ডকে এবং একই ব্যবধানে সেমিফাইনালে মালয়েশিয়াকে পরাজিত করে।

আজই রিকার্ভের একক ইভেন্টের ফাইনালে স্বর্ণপদক জিতেছেন বাংলাদেশের রোমান সানা। তিনি হারিয়েছেন চীনের শি ঝেনকিকে। ফিলিপাইনের ক্লার্ক সিটিতে চীনের শি ঝেনকিকে রোমান সানা ৭-৩ ব্যবধানে হারিয়েছেন। এর আগে বিশ্ব চ্যাম্পিয়নশিপের রিকার্ভে পদক জেতার কীর্তি আছে বাংলাদেশের এই আর্চারের।

প্রথম সেটে রোমান সানা ও ঝেনকি ছিলেন সমানে সমান। প্রথম সেটটি ২৮-২৮ পয়েন্টে ড্র হয়। কিন্তু দ্বিতীয় সেটে ২৯-২৬ ব্যবধানে হেরে পিছিয়ে পড়েন রোমান। তবে তৃতীয় সেটে দারুণভাবে ঘুরে দাঁড়ান রোমান। তৃতীয় সেটে ২৭-২৫ ব্যবধানে জয় পান তিনি।

চতুর্থ সেটেও জয় পান রোমান। এই সেটে ২৮-২৫ পয়েন্টে জিতে স্বর্ণ জেতার লড়াইয়ে আরো এক ধাপ এগিয়ে যান তিনি। শেষ সেটেও কঠিন লড়াই হয় দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যে। শেষ সেটে ২৮-২৭ পয়েন্টে জিতে স্বর্ণ জয় করেন বাংলাদেশি এই তারকা আর্চার।

এদিকে মিশ্র দলগত ইভেন্টে চীনা তাইপেকে ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ। এই ইভেন্টেও খেলেছেন রোমান সানা। তার সঙ্গী ছিলেন বিউটি রায়।

(ঢাকাটাইমস/১৩ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :