আগে অটোগ্রাফ নেয়ার জন্য দাঁড়িয়ে থাকতাম: কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪১ | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৮

চারপাশে এত হৈ-হুল্লোড়ের মধ্যেও নিজের মধ্যে আবদ্ধ ছিলেন বিরাট কোহলি। কী ঘটছে, কী হচ্ছে, খেয়াল করছিলেন না যেন। এক দৃষ্টে তাকিয়ে রয়েছেন একদিকে। যেন কত কী মনে পড়ছে! পুরনো দিনের হাজারো কথা। এই তো সেই জায়গা, যেখানে তাঁর শুরু। এখানেই তো ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতেন একটা অটোগ্রাফ পাওয়ার আশায়। আর আজ সেখানেই কি না তাঁর নামে স্ট্যান্ড!

ভারতের ঐতিহাসিক ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের নামকরণ হয়েছে প্রয়াত অর্থমন্ত্রী অরুণ জেটলির নামে। একইদিনে বিরাট কোহলির নামে স্ট্যান্ড হয়েছে সেখানে। ভারতীয় ক্রিকেটে বিরাট কোহলির অবদানের কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত নিয়েছিল ডিডিসিএ।

ফিরোজ শাহ কোটলাতেই বিরাট কোহলির জীবনের প্রথম দিক কেটেছে। পেশাদার ক্রিকেটে আসার আগে বিরাট এই স্টেডিয়ামেই প্রিয় তারকাদের একখানা অটোগ্রাফ পাওয়ার আশায় দাঁড়িয়ে থাকতেন। বীরেন্দ্র শেবাগ, যুবরাজ সিং, জাভাগাল শ্রীনাথের মতো ভারতীয় ক্রিকেট তারকাদের অটোগ্রাফ নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতেন কোহলি। সেই স্টেডিয়ামেই নিজের নামে স্ট্যান্ড দেখে আবেগপ্লুত হয়ে পড়লেন বিরাট।

কোহলি বলেছেন, ‘২০০০-২০০১ সালের দিকে ফিরোজ শাহ কোটলায় জিম্বাবোয়ের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ ছিল। টিকিট কেটে আমরা প্যাভিলিয়ন স্ট্যান্ডের কাছাকাছি বসে ছিলাম। বাউন্ডারির কাছেই তখন শেহবাগ, যুবি পাজি, শ্রীনাথরা বসেছিলেন। আমি তাদের কাছে অটোগ্রাফ চেয়েছিলাম। কখনও ভাবিনি সেই একই স্টেডিয়ামে আমি কখনো এমন সম্মান পাব।’

(ঢাকাটাইমস/১৩ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :