সাগরে লাইটার জাহাজডুবি: ১৪ নাবিক উদ্ধার

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ২১:২৯ | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ২১:১১

বঙ্গোপসাগরের পায়রা ফেয়ারওয়ে বয়ার কাছে ডুবে যাওয়া কন্টেইনারবাহী কার্গো জাহাজ এমভি গলফ আরগোর ১৪ জন নাবিককে শুক্রবার সকালে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ সাঙ্গু।

বৃহস্পতিবার রাতে কন্টেইনারবাহী জাহাজ এমভি আরগো ১৫২টি কন্টেইনার নিয়ে চট্টগ্রাম থেকে কলকাতা যাবার পথে পায়রা ফেয়ারওয়ে বয়ার কাছে পৌঁছলে ইঞ্জিন বিকল হয়ে যায়। এসময় বঙ্গোপসাগর উত্তাল থাকায় কন্টেইনারসহ জাহাজটি ডুবে যায়। খবর পেয়ে গভীর সমুদ্রে টহলরত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ সাঙ্গু তাৎক্ষণিক উদ্ধার কাজ চালায় এবং শুক্রবার সকালে ১৪ জন নাবিককে সমুদ্রে ভাসমান অবস্থায় জীবিত উদ্ধার করে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের সহকারী তথ্য কর্মকর্তা এসএম শামীম আলমের পাঠানো তথ্যে জানা গেছে, উদ্ধার নাবিকরা হলেন- জাহাজের ক্যাপ্টেন কাজী আব্দুল্লাহ আল মুহিত, চিফ ইঞ্জিনিয়ার হাসান রেজা খালিদ, চিফ অফিসার কাজী মাহমুব আলম, সেকেন্ড ইঞ্জিনিয়ার নূর আলম হিমেল, থার্ড মাস্টার মোজাম্মেল হোসেন, বোসনমেট রফিক উল্লাহ, অ্যাবল সিম্যান জুবায়ের হোসেন, অডিনারি সিম্যান সুজন মুখার্জি, অডিনারি সিম্যান সাহাবুদ্দিনসহ শাহদাত হোসেন, জমিরুল ইসলাম, শহিদ মিয়া, রাজু এবং আব্দুর রশিদ। তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

উদ্ধার নাবিকরা সবাই বাংলাদেশের নাগরিক। তারা বর্তমানে সমুদ্রে নৌবাহিনী জাহাজ সাঙ্গুতে অবস্থান করছেন। তাদের প্রাথমিক চিকিৎসা ও খাবার দেয়া হয়েছে। উদ্ধার অভিযান শেষে জাহাজটি পায়রা বন্দরে ফিরলে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে শুক্রবার বেলা সাড়ে ১১টায় কলাপাড়ায় পায়রা বন্দর থেকে একটি ট্রলারযোগে সংবাদকর্মীদের নিয়ে উদ্ধারকারী জাহাজ সাঙ্গুর কাছাকাছি যাওয়ার চেষ্টা করা হলেও দুর্যোগপূর্ণ আবহাওয়া ও সাগর উত্তাল থাকায় ৭ নম্বর বয়ার কাছাকাছি যাওয়ার পর ফিরে আসতে হয়েছে। শনিবার বেলা ১১টায় উদ্ধারকারী ১৪ নাবিককে কলাপাড়ায় পায়রা বন্দরে নিয়ে আসা হবে বলে নৌ-বাহিনী সূত্র জানা গেছে।

সেখানে প্রেস কনফারেন্সের মাধ্যমে জাহাজডুবির সঠিক কারণ তুলে ধরা হবে।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :