ছাত্রদলের কাউন্সিল স্থগিতে সরকারের হাত নেই: কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৯ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১৯
ফাইল ছবি

বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল শেষ মুহূর্তে আদালতের নির্দেশে স্থগিত হয়ে যাওয়ার পেছনে সরকারের কোনো হাত নেই বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছাত্রদলের কাউন্সিল পণ্ড করার পেছনে সরকারে ভূমিকা রয়েছে বলে বিএনপি যে অভিযোগ করেছে তাও নাকচ করে দেন তিনি।

শনিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী যুবলীগ এই দোয়া মাহফিলের আয়োজন করে।

দীর্ঘ ২৭ বছর পর আজ শনিবার ছাত্রদলের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে বৃহস্পতিবার রাতে আমান উল্লাহ আমান নামে ছাত্রদলের সাবেক এক নেতার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র সহকারী চতুর্থ জজ আদালত এই কাউন্সিলে স্থগিতাদেশ দেয়।

কাউন্সিল অস্থায়ী স্থগিতের পাশাপাশি এই ব্যাপারে বিএনপিকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে। রাতেই আদালতের রায়ের কপি বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

পরদিন শুক্রবার দুপুরে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন একটি অনুষ্ঠানে অভিযোগ করেন বিএনপিকে রাজনীতি করতে দিচ্ছে না সরকার। এ সময় ছাত্রদলের কাউন্সিল স্থগিতের পেছনে সরকারের ভূমিকা আছে বলে অভিযোগ করেন।

পরে সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও একই অভিযোগ করেন। তিনি দাবি করেন, সরকারের হস্তক্ষেপেই আদালতের নির্দেশে ছাত্রদলের কাউন্সিল শেষ মুহূর্তে পণ্ড হয়ে যায়।

যুবলীগের অনুষ্ঠানে যোগ দিয়ে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘ছাত্রদলের কাউন্সিল পণ্ড হওয়ার পেছনে আমাদের কোনো হাত নেই। এটা আদালতের নির্দেশে হয়েছে।’ বিএনপি নেতিবাচক রাজনীতি করে বলেও অভিযোগ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বক্তৃতায় শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে ওবায়দুল কাদের জানান, বর্তমানে বিশ্বের তিনজন রাষ্ট্রনায়কের একজন শেখ হাসিনা। তিনি জেগে আছেন বলেই বাংলাদেশ ঘুমাতে পারছে। শেখ হাসিনার অবদান এদেশের মানুষ কোনোদিন ভুলতে পারবে না বলেও মনে করেন তিনি।

এ সময় তিনি দলীয় নেতাকর্মীদের সতর্ক করে দিয়ে বলেন, বঙ্গবন্ধুর দলে কেউ অপরাধ করে পার পাবে না। তাকে শাস্তি পেতেই হবে। দলীয় নেতাকর্মীদের শেখ হাসিনার মতো সাহসী হওয়ার আহ্বান জানান সাধারণ সম্পাদক।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :