টি-টোয়েন্টিতে নাইট রাইডার্সের রেকর্ড

প্রকাশ | ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

টি-২০ ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান কিং খানের দলের। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ইতিহাস গড়ল কাইরন পোলার্ডের নেতৃত্বাধীন ত্রিনবাগো নাইট রাইডার্স।

জ্যামাইকা তালাওয়াশের বিরুদ্ধে ২ উইকেটে ২৬৭ রান তুলে টি-২০ ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর করল ত্রিনবাগো নাইট রাইডার্স। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এটাই সর্বোচ্চ রান। টি-২০ ফরম্যাটে সর্বোচ্চ রান রয়েছে আফগানিস্তান ও চেক প্রজাতন্ত্রের দখলে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তান ও তুরস্কের বিরুদ্ধে চেক প্রজাতন্ত্র ২৭৮ রান করে যুগ্মভাবে সর্বোচ্চ রানের রেকর্ড নিজেদের দখলে রেে ছে।

নাইট রাইডার্স ও তালাওয়াশ ম্যাচে ৩৫টি ছয় হয়েছে। ছক্কা হাঁকানোর দিক থেকেও টি-২০ ক্রিকেটের ইতিহাসে এটাও দ্বিতীয় সর্বোচ্চ। টি-২০ ক্রিকেটে সর্বাধিক ৩৭টি ছক্কা হাঁকানোর রেকর্ড রয়েছে৷ মঙ্গলবার সেন্ট কিটস নেভিস পোট্রেটস ও জমাইকা থালাওয়াস ম্যাচে ৩৭টি ছক্কা হয়। এর আগে, গত বছর বাখ লেজেন্ডস ও কাবুল জওয়ানান ম্যাচে প্রথমবার ৩৭টি ছয় হয়৷ ঘটনাচক্রে তিনটি ম্যাচেই খেলেছেন ক্যারিবিয়ান দৈত্য ক্রিস গেইল৷

শুক্রবার রাতে নাইট রাইডার্সের বিরুদ্ধে টস জিতে প্রথমে বোলিং নেন জামাইকা তালওয়াশ ক্যাপ্টেন গেইল৷ নাইট রাইডার্সের হয়ে দুরন্ত ইনিংস খেলেন লেন্ডল সিমন্স৷ অল্পের জন্য টুর্নামেন্টে প্রথম সেঞ্চুরি হাতছাড়া ত্রিনবাগো ওপেনারের৷ ৪২ বলে ৮৬ রান করেন সিমন্স৷ তবে ম্যাচের সর্বোচ্চ স্কোর ৫০ বলে ৯৬। ইনিংসে আটটি ছয় ও ছটি বাউন্ডারি মারেন তিনি৷ এ ছাড়াও পোলার্ড ১৭ বলে ৪৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন ত্রিনবাগোর অলরাউন্ডার৷

জবাবে গ্লেন ফিলিপস ও গেইল দারুণ শুরু করেন৷ ৩৯ বছরের গেইল করেন ৩৯ এবং ফিলিপস ৩২ বলে ৬২ রানের ইনিংস খেলেন৷ কিন্তু পাঁচ উইকেটে ২২৬ রানের বেশি তুলতে পারেনি থালাওয়াস৷ ৪১ রানে জয় পায় নাইট রাইডার্স।

(ঢাকাটাইমস/১৪ সেপ্টেম্বর/এসইউএল)